'বঙ্গবন্ধু ছাত্র পরিষদ' এর উপদেষ্টা পরিচয়ে লাখ টাকার প্রতারণা - দৈনিকশিক্ষা

'বঙ্গবন্ধু ছাত্র পরিষদ' এর উপদেষ্টা পরিচয়ে লাখ টাকার প্রতারণা

নিজস্ব প্রতিবেদক |

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নে  'লালমনিরহাট বঙ্গবন্ধু ছাত্র পরিষদ' এর উপদেষ্টা পরিচয়ে মতিয়ার রহমান মতিনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। মতিন পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড জমগ্রাম নাওহাটা এলাকার কদর উদ্দিন ওরফে যদুর ছেলে।

ওই প্রতারক উপজেলার বাউরা ইউনিয়নের জমগ্রামে এক অসহায় পরিবারের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন। এ ঘটনায় চাকরি প্রত্যাশী ফারহিমা খাতুনের মা রশিদা বেগম প্রতারক মতিয়ার রহমান মতিনের (৪৫) বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, মতিয়ার রহমান মতিন ঢাকায় নির্মাণ শ্রমিকের কাজ করেন। তিনি প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পার হতে পারেননি। দিনমজুর কদর উদ্দিন ওরফে যদুর ছেলে মতিয়ার রহমান হঠাৎ করে  প্রতারক হয়ে ওঠেন। স্থানীয় ও জাতীয় পর্যায়ের খ্যাতিমান ব্যক্তি ও রাজনৈতিক সংগঠনের নাম পরিচয় ব্যবহার করে চাকরি দেওয়ার নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। মতিয়ার রহমান রাতের আঁধারে বাড়িতে ফেরেন আবার রাতের আঁধারে ঢাকায় ফিরে যান।

থানার অভিযোগ সূত্রে জানা গেছে, মতিয়ার রহমান মতিন লালমনিরহাট জেলার বঙ্গবন্ধু ছাত্র পরিষদের একজন উপদেষ্টা ও তিনি জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার কাছের লোক বলে নিজেকে পরিচয় দেন। এই পরিচয়কে ব্যবহার করে উপজেলার বাউরা ইউনিয়নের জমগ্রাম নাওহাটা এলাকায় ফজলুল হকের কলেজ পড়ুয়া মেয়ে ফারমিনা খাতুনকে (২১) প্রাথমিক বিদ্যালয়ের চাকরি দেওয়ার কথা বলে গত বছর ২ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নেন।

চাকরি না পেয়ে তারা টাকা ফেরত চাইলে শুরু করেন টালবাহানা। টাকা ফেরত চাইলে অসহায় ও গরীব পরিবারটিকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও দেখে নেওয়ার হুমকি দেন মতিয়ার রহমান।

চাকরি প্রত্যাশী ফারহিমা খাতুনের মা অভিযোগকারী রশিদা বেগম বলেন, 'আমরা গরীব মানুষ। দিন এনে দিন খাই। আমার মেয়ে চাকরি খুঁজছে এমন খবর জানতে পেরে মতিয়ার রহমান আমার বাড়িতে আসে ও নিজেকে মতিয়ার উকিলের কাছের মানুষ ও 'লালমনিরহাট বঙ্গবন্ধু ছাত্র পরিষ' এর উপদেষ্টা পরিচয় দিয়ে আমাকে বিভিন্নভাবে প্ররোচিত করে। একপর্যায়ে মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে আমি তাকে ২ লাখ ১০ হাজার টাকা দেই। কিছুদিন পর জানতে পারি মতিয়ার রহমান মতিন একজন নির্মাণ শ্রমিক। উপায় না পেয়ে পাটগ্রাম থানায় মতিয়ার রহমান মতিনের বিরুদ্ধে অভিযোগ করি।'

এ বিষয়ে অভিযুক্ত মতিয়ার রহমান মতিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে তাৎক্ষণিক ফোনকল কেটে দেন। এরপর একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

লালমনিরহাট 'বঙ্গবন্ধু ছাত্র পরিষদ' এর সভাপতি তন্ময় আহম্মদ নয়ন বলেন, আমার পরিষদের নাম ভাঙিয়ে মতিয়ার রহমান মতিন প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে। আমি তাকে চিনি না।

এ বিষয়ে বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: আনিছুর রহমান মিঠু বলেন, মতিয়ার রহমান মতিন আমাদের ইউনিয়ন আওয়ামী লীগের কোন পদেই নেই। সে যদি দলের নাম ভাঙিয়ে অপরাধ করে তাহলে তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, 'রশিদা বেগম নামে এক নারী মতিয়ার রহমানের বিরুদ্ধে প্রতারণা ও চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে'।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004004955291748