বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড - Dainikshiksha

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড

সিলেট প্রতিনিধি |

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় এক কর্মকর্তার শাস্তির দাবিতে উত্তপ্ত হয়ে উঠেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট। অভিযুক্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বোর্ডের সেকশন অফিসার পদে কর্মরত। বুধবার (২০ মার্চ) বোর্ড চেয়ারম্যানের নির্দেশে এমসি কলেজের অধ্যক্ষকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট অঞ্চলের উপ-পরিচালক ও সহকারী পরিচালক।

৬ মার্চ বোর্ড সভায় শিক্ষা বোর্ডের এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে সাইফুলের বিরুদ্ধে উঠা অভিযোগ তথ্য প্রমাণসহ উপস্থাপন করা হয়। এরপর ১০ মার্চ সচিব বরাবর এমপ্লয়িজ ইউনিয়ন একটি দরখাস্ত করলে তার ভিত্তিতে চেয়ারম্যানের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তবে কমিটি এখনও তাদের কার্যক্রম শুরু করেনি।

বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, সাইফুল ইসলাম অফিসে বসে সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা করে থাকেন। এমনকি বিভিন্ন জাতীয় দিবসে বোর্ডের কোনো কার্যক্রমে উপস্থিত না থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেন। তাদের আরও অভিযোগ, পারিবারিকভাবে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। ফলে দশম জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী দায়িত্ব পালন করলেও তাকে সেই দায়িত্ব প্রদান করা হয়নি।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ বলেন, বিভিন্নভাবে সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আসায় এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দেয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এমপ্লয়িজ ইউনিয়নের সেক্রেটারি তাজুল ইসলাম বলেন, ‘জাতির পিতাকে কেউ কটাক্ষ করবে এটা মেনে নেয়া যায় না। সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার শাস্তি দাবি করছি।’

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.02747106552124