বঙ্গবন্ধুর সমাধি সৌধে স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের শ্রদ্ধা (ভিডিও) - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধুর সমাধি সৌধে স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের শ্রদ্ধা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছে নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ। 

শুক্রবার (২৬ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানানোর পর বিশেষ দোয়া ও শপথ বাক্য পাঠ করেন মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠা সংসদের ৭১ সদস্যসহ অন্যান্যরা।  

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আহবায়ক প্রফেসর মো. নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক বিপুল চন্দ্র সরকার, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, প্রফেসর এস এম আমিরুল ইসলাম পলাশ, প্রফেসর ড. মাহাবুব সরফরাজ, মো. কাইয়ুম উদ্দীন আহমেদ, মোসলেহ উদ্দীন, সদস্য সচিব সৈয়দ জাফর আলীসহ কেন্দ্রীয় কমিটির অন্যান্যরা এই শ্রদ্ধা নিবেদন করেন। আরও অংশ নেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: মো: আফছারুল আমীনের একান্ত সচিব মোহাম্মদ ‍ফরিদ উদ্দীন ও গোপালগঞ্জের  সরকারি বঙ্গবন্ধু কলেজসহ আশেপাশের সব সরকারি কলেজের শিক্ষকবৃন্দ।  এছাড়াও বরিশাল বিএম কলেজ, যশোর এমএম কলেজ, পিরোজপুরের শহীদ সোহরাওয়ার্দী কলেজসহ বেশ কয়েকটি কলেজের শিক্ষকরা অংশ নেন।  

এসময় ৭১ সদস্যের কমিটির সবাই শিক্ষা ক্যাডারের উন্নতিকল্পে যেকোনও ত্যাগ স্বীকারের শপথ গ্রহণ করেন। ৭১ সদস্যের কমিটির সঙ্গে বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করতে উপস্থিত ছিলেন বরিশাল, খুলনা, যশোর, গোপালগঞ্জ, বাগেরহাট এবং পিরোজপুর জেলার সরকারি কলেজের শিক্ষকরা। 

বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত শেষে গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজে বিকেল ৩টায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মো. মতিয়ার রহমান সভায় সভাপতিত্ব করেন।  

এর আগে শুক্রবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ছয়টায় ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন  কমিটির ৭১ সদস্যসহ অন্যান্য সমমনা সদস্যরা। প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতারা সড়ক পথে টুঙ্গিপাড়ায় জাতির জনকের কবর জিয়ারত ও পুষ্পার্পণের উদ্দেশ্যে যাত্রা করেন।

আরও দেখুন: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বাধীনতা বিসিএস শিক্ষা সংসদের শ্রদ্ধা

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.004302978515625