বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর শপথের জন্য অপেক্ষায় থাকা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের জন্য বিকালে বঙ্গভবনে যাচ্ছেন। 

বঙ্গভবনের দায়িত্বশীল সূত্র জানায়,বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বিকেল ৪টায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন।

এর আগে আজ সকালে সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ থেকে নবনির্বাচিত সব সংসদ সদস্য শপথবাক্য পাঠ করেন। তাদের শপথবাক্য পাঠ করার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আওয়ামী লীগ ছাড়াও এ সময় শপথ নেন ১৪ দল ও মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা বাংলাদেশ, জাসদ (ইনু), জাসদ (আম্বিয়া), তরীকত ফেডারেশন, জেপি-মঞ্জুর সংসদ সদস্যরা।

নতুন সরকার গঠনের প্রক্রিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সম্প্রতি একটি সাংবাদিকদের বলেন, ‘নতুন সংসদ সদস্যরা স্পিকারের কাছে শপথ নেবেন। তারপর পার্লামেন্টারি বোর্ডের সভা হবে। তাঁরা তখন নির্বাচন করবেন দলের নেতা। তারপর দলের নেতা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে বলবেন যে, আমাদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা আছে সংসদে। তখন রাষ্ট্রপতিকে তিনি অনুরোধ করবেন তাঁকে প্রধানমন্ত্রী করার জন্য। তার পরেই গঠিত হবে নতুন সরকার। এ সবকিছু ৩ থেকে ৪ জানুয়ারির মধ্যে সম্পন্ন হয়ে যেতে পারে।’

নতুন সরকার গঠনের আগমুহূর্তে আজ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২৫৭টি, হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ২২টি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পাঁচটি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাতীয় সমাজতান্ত্রিক দল দুটি, বিকল্পধারা বাংলাদেশ দুটি, গণফোরাম দুটি, জাতীয় পার্টি জেপি একটি এবং তরীকত ফেডারেশন একটি আসনে বিজয়ী হয়েছে। এ ছাড়া নির্বাচনে তিনজন স্বতন্ত্র সদস্য নির্বাচিত হয়েছেন।

এদিকে, একজন প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করায় ফলও স্থগিত করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037598609924316