বদলি ঠেকাতে দুই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষা ভবনে - দৈনিকশিক্ষা

বদলি ঠেকাতে দুই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষা ভবনে

নিজস্ব প্রতিবেদক |

বদলির আদেশ জারি হয়েছে গতকাল ২২শে মে। আর ২৩মে সেই বদলির আদেশ বাতিল করে নিজেদের পছন্দের উপজেলায় পদায়ন পেতে মরিয়া দুই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শিক্ষা ভবনে এসেছেন।

জানা যায়, কিশোরগঞ্জের ভৈরব উপজেলার শিক্ষা অফিসার মোহাম্মদ সালামগীর আলমকে মানিকগঞ্জ সদরে বদলির করা হয়েছে। ভৈরবে প্রায় পাঁচ বছর রয়েছেন তিনি। কিন্তু তার পছন্দ নারায়ণগঞ্জের সোনারগাও অথবা আড়াইহাজার অথবা গাজীপুর সদর অথবা সাভার । বদলির আদেশ স্থগিত করার আবেদন নিয়ে তিনি আজ ২৩শে মে সারাদিন শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ে কাটিয়েছেন।  মন্ত্রণালয়ের ১৯ তলার একজন কর্মকর্তার কাছে গিয়েছিলেন। ওই কর্মকর্তা সালামগীরকে বলেছেন, ‘একমুখে দুই কথা বলি কিভাবে।’

সালামগীরকে শিক্ষা ভবনের দুইজন বদলির দালালদের সঙ্গে দেখা গেছে কিছুক্ষণ। বিকেল সাড়ে পাঁচটার দিকে মহাপরিচালকের কক্ষেও ঢুকেছেন তিনি।

সালামগীর অধিদপ্তরের একজন কর্মকর্তার কাছে বলেছেন, সাভারের কর্মকর্তা শাহরিয়ার মেনজিসকে বদলি করা হয়েছে ভৈরবে। একমাস আগে মেনজিসকে প্রশ্নফাঁসের সঙ্গে যুক্ত থাকার দায়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জিজ্ঞাসাবাদ করেছে। আরেক উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সমিতির নেতা সাইফুলকেও জিজ্ঞাসাবাদ করেছে বলে জানা গেছে। মেনজিস ও সাইফুল ধানমণ্ডিতে কোটি টাকার ফ্ল্যাটে থাকেন।  তথ্য অধিকার আইন অনুযায়ী তথ্য না দেয়ায় মেনজিসের বিরুদ্ধে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে তথ্য কমিশন। বদলি ঠেকাতে মেনজিস  একজন হুইপের অফিসে ঘোরাঘুরি করছেন। সাবেক ওই ছাত্রলীগ নেতা ও বর্তমান সাংসদকে দিয়ে মহাপরিচালককে টেলিফোন করাতে চান মেনজিস। তাছাড়া মেনজিসের পরিবারে একাধিক সদস্য অসুস্থ এই অজুহাত দেখিয়ে মেনজিস কেরানীগঞ্জে আসতে চান।

সালামগীর জানান, গত সপ্তাহে সাভারে গিয়েছিলেন দুদকের কর্মকর্তা। ওই কর্মকর্তাকে ডাবের পানি খাওয়াতে চাওয়ায় মেনজিসকে জানতে চান, ডাব কেনার টাকা কোন খাত থেকে নেয়া হয়েছে?

এছাড়াও আট বছর যাবত একই কর্মস্থলে কর্মরত [ছবিতে গালে হাত দেয়া] একজনকে দেখা গেছে বদলির হওয়ার তদবির করতে।

 

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038659572601318