ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে মানববন্ধন

বরিশাল প্রতিনিধি |

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) উপাচার্য প্রফেসর ড.এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে সম্মিলিতভাবে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সকাল ১১টা থেকে মানববন্ধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার ব্যানারে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। 

মানববন্ধনে  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, আমরা ছাত্র,শিক্ষক,কর্মকর্তা কর্মচারীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে একমত।গত ৪ বছরে উপাচার্য কোন নিয়মের তোয়াক্কা না করে শিক্ষক,  শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ওপর বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে আসছে । তিনি বলেন, উপাচার্য পদত্যাগ না হওয়া পর্যন্ত অফিসিয়াল কার্যক্রমে আমরা ফিরবো না। দরকার হলে আমরন অনশন করবো।  তারপরেও তাকে পদত্যাগ করিয়ে তার পরেই ঘরে ফিরবো। 

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শুরু হয়ে ঢাকা-প্টুয়াখালী মহাসড়ক হয়ে আবার  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে শেষ হয়। 

এদিকে বুধবার এক নোটিশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়স্থ সোনালি ব্যাংকের সকল লেনদেন রহিত করে দিয়েছেন উপাচার্য। এতে শিক্ষক কর্মকর্তা-কর্মচারী তাদের বেতন-ভাতা উঠাতে পারছেন না বলে অভিযোগ করেছেন।

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা ওজাতীয় দিবস উপলক্ষে বরিশালবিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসেবৈকালিন চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানেশিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি।শিক্ষার্থীরা এই  অনুষ্ঠানের  প্রতিবাদ জানালে,  এ ঘটনায় ভিসি ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলেন ।এর প্রতিবাদে এবং ভিসির পদত্যাগের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036611557006836