বর্তমানে পুলিশ জনগণের পুলিশে পরিণত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী - দৈনিকশিক্ষা

বর্তমানে পুলিশ জনগণের পুলিশে পরিণত হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাবি প্রতিনিধি |

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে কোনো ধরনের গুজব প্রতিহত এবং অপরাধীকে শনাক্ত করে শাস্তির আওতায় আনতে সাইবার সিকিউরিটি ইউনিট সক্ষম। এসব রোধে সাইবার সিকিউরিটি ইউনিট উল্লেখ্যযোগ্য ভূমিকা পালন করছেন। তিনি আরও বলেন, আপনারা ৯৯৯ নম্বরে যে কোনো সহযোগিতা চেয়ে যোগাযোগ করতে পারেন। বর্তমান পুলিশ বঙ্গবন্ধুর চাওয়া সেই জনগণের পুলিশে পরিণত হয়েছে।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ অডিটোরিয়ামে ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটির আয়োজিত ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্নেস ফর ওমেন এম্পাওয়ারমেন্ট-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাইবার ক্রাইম ও সিআইডি পুলিশের ডিআইজি মো. শাহ আলম, বিশেষ অতিথি (ডিইউডিআইটিএস) এর উপদেষ্টা প্রফেসর ড. মুহাইমিন-উস-সাকিব, প্রফেসর ড. মামুন-অর-রশীদ, এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান, ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী প্রমুখ।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সাইবার সিকিউরিটি ইউনিট অনেক দক্ষ। আমরা আমাদের পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছি। তারা জনগনকে যে কোন নিরাপত্তা প্রদানে তৎপর। সাইবার সিকিউরিটি ইউনিট তেমনি একটি মাধ্যম যেখানে আইটি বিষয়ে অভিজ্ঞ অনেক মেধাবী পুলিশ কর্মকর্তা রয়েছে। তিনি বলেন, আপনারা ৯৯৯ নম্বরে যে কোনো সহযোগিতা চেয়ে যোগাযোগ করতে পারেন। বর্তমান পুলিশ বঙ্গবন্ধুর চাওয়া সেই জনগণের পুলিশে পরিণত হয়েছে।

এ ছাড়াও তিনি সমসাময়িক বিভিন্ন গুজবের কথা উল্লেখ করে সেগুলোকে প্রতিহত করতে শিক্ষিত সমাজকে আহ্বান জানান। নারীদের নিরাপত্তা ইস্যু ও সচেতনতা নিয়ে এমন অনুষ্ঠান আয়োজনেরও ভূয়সী প্রশংসা করেন।

এ সময় সিআইডি পুলিশের ডিআইজি মো. শাহ আলম বলেন, ‘আমরা সবাই যেন অনলাইনে এমন কিছু না শেয়ার করি যার দ্বারা পরবর্তীতে আমরা ক্ষতিগ্রস্ত হই। বিশেষ করে আমরা মা-বোনেরা ভেবে চিনতে কাজ করব, যাতে কেউ আমাদের ব্ল্যাক মেইল করতে না পারে এবং আমাদের হেনস্তার শিকার হতে না হয়।’

অনুষ্ঠান সম্পাদনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন রাসেল মাহমুদ এবং দেবরাজ দেব।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004317045211792