বাকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

বাকৃবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বাকৃবি (ময়মনসিংহ) প্রতিনিধি |

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ১৬টি কেন্দ্রের মোট ২৩৯টি কক্ষে একযোগে ঘণ্টাব্যাপী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, উপউপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ভর্তি কমিটির সদস্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। প্রতিবারের মতো এবারও আমরা সতর্ক অবস্থানে ছিলাম। ফলে ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ কোনো অসদুপায় অবলম্বনের ঘটনা ঘটেনি।

শিক্ষার্থীদের উপস্থিতি ও ভালো ছিলো। ফলাফল আগামী ১৩ নভেম্বরের মধ্যেই প্রকাশ করা হবে। ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে বলেও জানান তিনি।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য এবার অনলাইনে প্রায় ২০ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৩০ আসনের বিপরীতে  ১২ হাজার ৬৯৪ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। এসএসসি ও এইচএসসি’তে চতুর্থ বিষয় বাদে ৯ দশমিক ৪২ জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পেয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046670436859131