বিএম কলেজের হল সুপারের বিরুদ্ধে ছাত্রীদের পাল্টাপাল্টি অভিযোগ তদন্তে কমিটি - দৈনিকশিক্ষা

বিএম কলেজের হল সুপারের বিরুদ্ধে ছাত্রীদের পাল্টাপাল্টি অভিযোগ তদন্তে কমিটি

বরিশাল প্রতিনিধি |

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের (বিএম) বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসের সহকারী হল সুপার ও কলেজের শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক আব্দুর রহিম সরদারের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানীসহ ২১টি অভিযোগ তদন্তে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা বলে বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাসের আরেক দল ছাত্রী অধ্যক্ষের কাছে অভিযোগ দিয়েছে বলে জানা গেছে। পাল্টাপাল্টি দুইটি অভিযোগ সুষ্ঠু তদন্তের জন্য কলেজের নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক অধ্যাপক কল্পনা রানী নাগকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

বিষয়টি সম্পর্কে জানতে কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ছাত্রীদের পক্ষ থেকে দুইটি পৃথক অভিযোগ পেয়েছি। এই দুইটি অভিযোগ শিক্ষার্থীদের দুই পক্ষ থেকে পাওয়া গেছে। একটি অভিযোগে শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে এবং অপরটি পক্ষে। বিপক্ষের অভিযোগটি আগে পাওয়া গেলেও আব্দুর রহিমের পক্ষে এক গ্রুপ শিক্ষার্থী লিখিত দিয়েছে যে আব্দুর রহিমের বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে তা সত্য নয়। তারা উল্লেখ করেছেন হলে যারা হিটার ব্যবহার করতো তারাই এই অভিযোগগুলো করেছে। 

এই দুই অভিযোগ তদন্তে কলেজের অধ্যাপক কল্পনা রানী নাগকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে এই বিষয়ে দ্রুত কাজ করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। তদন্তের যে দোষী সাব্যস্ত হবে তার বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া বনমালী গাঙ্গুলী ছাত্রী নিবাস একটি শৃঙ্খলার মধ্যে যাতে চলতে পারে তার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038280487060547