বিক্রি হওয়া ১৬ বস্তা সরকারি পাঠ্যবই উদ্ধার - দৈনিকশিক্ষা

বিক্রি হওয়া ১৬ বস্তা সরকারি পাঠ্যবই উদ্ধার

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি |

কুড়িগ্রামের উলিপুর উপজেলায় বিক্রি হয়ে যাওয়া ১৬ বস্তা সরকারি বই উদ্ধার করা হয়েছে।  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হেফাজতে থাকা এসব সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগে আব্দুর রহিম নামে একজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতে। এছাড়াও উদ্ধার করা ১৬ বস্তা বই জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী (নৈশপ্রহরী) শহিদুল ইসলামের (৪২) বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

রোবরার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উলিপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির অভিযুক্ত আব্দুর রহিমকে এ সাজা দেন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবসহ পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

জনতা কর্তৃক আটক ১৬ বস্তা বই পুলিশ হেফাজতে নেয়া হয়েছে

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৮ ও ১৯ সালের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির বিভিন্ন বিষয়ের মাদরাসার সরকারি বই মদিনাতুল উলুম মাদরাসার গোডাউন থেকে কর্তৃপক্ষের অগোচরে কালোবাজারে বিক্রয় করেন শিক্ষা অফিসের নৈশ প্রহরী শহিদুল ইসলাম। রোববার সকালে শহরের সরকারি খাদ্য গুদামের গেট সংলগ্ন জনৈক শাহাবুদ্দিন ওরফে সাহেব আলীর দোকানের সামনে থেকে ১৬ বস্তা সরকারি বই আটক করে জনগণ। এ খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রবসহ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বইগুলো জব্দ করে গুদাম সিলগালা করে দেন। এসময় আব্দুর রহিম (৫০) নামে এ ব্যক্তিকে আটক করা হয়।  আটক আব্দুর রহিম দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার কালাইঘাটি কাজিপাড়া গ্রামের বছির উদ্দিনের ছেলে। 

এসময়আব্দুর রহিম স্বীকার করেন বইগুলি তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হেফাজতে থাকা মদিনাতুল উলুম মাদরাসার গোডাউন থেকে নৈশ প্রহরী শহিদুল ইসলামের মাধ্যমে ৯হাজার টাকায় কিনেছেন। সরকারি বই কালোবাজারে বিক্রয়ের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব দৈনিক শিক্ষাডটকমকে জানান, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ঘটনায় উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির দৈনিক শিক্ষাডটকমকে জানান, সরকারি বই সঙ্গে থাকার কারণে একজনকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বলা হয়েছে। 

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.003615140914917