বিজয় দিবসে অবজ্ঞার প্রতিবাদে নলছিটিতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ (ভিডিও) - দৈনিকশিক্ষা

বিজয় দিবসে অবজ্ঞার প্রতিবাদে নলছিটিতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ (ভিডিও)

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি |

ঝালকাঠি নলছিটি উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করায় উপজেলা প্রাশাসন আয়োজিত সংর্বধনা বর্জন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। বিজয় দিবসে অবজ্ঞার প্রতিবাদ জানিয়ে সমাবেশ ও মিছিল করেছেন তাঁরা। সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের সকালে এ ঘটনা ঘটে।

ভিডিও দেখতে ক্লিক করুন: বিজয় দিবসে অবজ্ঞার প্রতিবাদে নলছিটিতে মুক্তিযোদ্ধাদের সমাবেশ

নলছিটি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার তাজুল ইসলাম চৌধুরী দুলাল দৈনিক শিক্ষাডটকমকে জানান, সকালে নলছিটি চায়না মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। ওই অনুষ্ঠানে প্রতিবছরের মত এবছরও আমরা অংশগ্রহণ করি। কিন্তু অনুষ্ঠান স্থলে গিয়ে বসার জন্য আমারা কোন চেয়ার পাইনি। আমাদের দাড়িয়ে থাকতে হয়েছে। অনুষ্ঠানে সালাম গ্রহণের সময় প্রতিবছর পতাকামঞ্চে আমাদের একজন প্রতিনিধি থাকেন। কিন্তু এবছর আমাদের পতাকামঞ্চে কোন প্রতিনিধিকে ডাকা হয়নি। সব মিলিয়ে মুক্তিযোদ্ধাদের এ অনুষ্ঠানে অপমান আর অবজ্ঞা করা হয়েছে।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, আমরা অনুষ্ঠানের সরকারি সব কর্মসূচিতেই অংশ নিয়েছি। কিন্তু আমাদের জন্য উপজেলা প্রশাসনের আয়োজন করা সংবর্ধনা বর্জন করেছি।

এদিকে এ ঘটনায় মুক্তিযোদ্ধারা তাৎক্ষণিকভাবে শহরে প্রতিবাদ মিছিল এবং স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদে প্রতিবাদ সমাবেশ করেন।

এ ব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আসলে মুক্তিযোদ্ধাদের কোন কমিটি নেই বিধায় তাদের প্রতিনিধি হিসেবে আমি পতাকা মঞ্চে ছিলাম। তাই, আলাদা করে কাউকে ডাকা হয়নি।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা  দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, ‘আমি পড়েছি মহাবিপদে। আমাকে স্থানীয় নীতিনির্ধারকদের উপদেশ পালন করতে হয়। গতরাতের অনুষ্ঠান উদযাপন কমিটির নেয়া সিদ্ধান্ত অনুযায়ী মুক্তিযোদ্ধা প্রতিনিধি হিসেবে কাউকে পতাকা মঞ্চে রাখা হয়নি। তবে, পতাকামঞ্চে আমি তাদের প্রতিনিধিত্ব করি।’

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0069990158081055