বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনের নির্দেশ - দৈনিকশিক্ষা

বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি পালনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মহান বিজয় দিবস ২০১৮ উদযাপনে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সমাবেশ, ক্রীড়ানুষ্ঠানসহ বিভিন্ন কমর্সসূচি আয়োজনের নির্দেশ দিয়েছে সরকার। সম্প্রতি আন্ত:মন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালককের কাছে রোববার (৯ ডিসেম্বর) চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। 

নির্দেশনায় ১৬ ডিসেম্বর সূর্য উদয়ের সাথে সাথে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সকল অধিদপ্তর-দপ্তর, সরকারি বেসরকারি, স্বায়ত্বশাসিত শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করতে বলা হয়েছে। এছাড়া ১৬ ডিসেম্বরে দেশের সকল জেলা ও উপজেলা সদরে অনুষ্ঠেয় কুচকাওয়াজ অনুষ্ঠানে স্কুল-কলেজ ছাত্র ছাত্রীদের অংশ গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ১৬ ডিসেম্বর দেশের সকল জেলা ও উপজেলা সদরের সকল সরকারি বেসরকারি স্কুল-কলেজে শিক্ষার্থীদের সমাবেশ, ক্রীড়া অনুষ্ঠান, টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট, নৌকা বাইচ (যেখানে সম্ভব) ফুটবল, কাবাডি ও হাডুডু খেলার আয়োজন করতে বলা হয়েছে। অপরদিকে জাতীয় পর্যায়ে রচনা প্রতিযোগিতা, আবৃত্তি, বির্তক ও মুক্তিযুদ্ধভিত্তিক অনুষ্ঠানের আয়োজন করার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সকল শিক্ষার্থীদের সম্পৃক্ত করে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানের অয়োজন করতে হবে। ১৬ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন করতে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে।

দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। এ সংক্রান্ত যাবতীয় ব্যয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বহন করবে বলেও জানানো হয়েছে।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0069441795349121