বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ১৪ মুসল্লির মৃত্যু - দৈনিকশিক্ষা

বিশ্ব ইজতেমার প্রথম পর্বে ১৪ মুসল্লির মৃত্যু

গাজীপুর প্রতিনিধি |

টঙ্গীর বিশ্ব ইজতেমার প্রথম পর্বে যোগ দিতে এসে এবার মারা গেছেন ১৪ জন মুসুল্লী। নিহতদের মধ্যে বেশিরভাগই বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। এ ছাড়া কয়েকজন হৃদরোগে এবং একজন ময়দানে আসার পথে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা গেছে, আখেরি মোনাজাতের দিন একজন মারা যান। বাদ জোহর তারা জানাজা শেষে মৃতদেহ গ্রামের বাড়িতে পাঠানো হয়। এর আগে শনিবার বিকেলে কিশোরগঞ্জের কটিয়াদির গুচিহাটা, রাতে কক্সবাজারের টেকনাফের এবং জয়পুরহাটের পাঁচবিবি থানার মোট তিন জন মারা যান। 

এ ছাড়া শনিবার রাতে টঙ্গী কলেজ গেইটে সড়ক দুর্ঘটনায় নেত্রকোনার পূর্বধলা এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়। আগের দিন অর্থাৎ ইজতেমার প্রথম দিন শুক্রবার সাকলে ও সন্ধ্যায় নওগাঁ ও রাজশাহীর দুজন ইজতেমা ময়দানে অসুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নেয়ার পথেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। 

এছাড়া কুমিল্লার দেবিদ্বার, বাহ্মনবাড়িয়ার আশুগঞ্জ, বরিশালের গৌরনদী, নারায়নগঞ্জের বন্দর থানার দক্ষিণ কলাবাগানের দুজন মারা গেছেন। 

কনকনে শীত আর হিম করা ঠান্ডা বাতাসের মধ্যেই শেষ হয়েছে টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তবে তীব্র ঠাণ্ডারে তেমন কোন ছাপ পড়েনি  মুসল্লিদের বয়ান, জিকির-আসকার ও আনুষঙ্গিক কাজকর্ম। এভাবেই টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমায় সময় পার করেছেন লাখো মুসল্লি। 

আগামি ১৭ জানুয়ারি দ্বিতীয় দফায় শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। ১৯ তারিখ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0042710304260254