বিশ্ব পরিবেশ দিবসে কিশোরগঞ্জে মানবন্ধন ও আলোচনা - দৈনিকশিক্ষা

বিশ্ব পরিবেশ দিবসে কিশোরগঞ্জে মানবন্ধন ও আলোচনা

কিশোরগঞ্জ প্রতিনিধি |

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কিশোরগঞ্জে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও পরিবেশ রক্ষা মঞ্চ (পরম) এর যৌথ আয়োজনে এ দিবসটি পালিত হয় । পরম আহবায়ক ও বাপার সহসভাপতি অধ্যক্ষ শরীফ আহমদ সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন বাপার সভাপতি প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী। 

শোলাকিয়া ইদগাহে জামাত শেষে বেলা ১২ টায় জেলা শহরের কালিবাড়ী মোড় সংলগ্ন পরম চত্ত্বরে বাপার বিভিন্ন উপ-কমিটি ও পরম এর নেতৃবৃন্দ ও  সমাজের গণ্যমান্যরা পরিবেশের বিভিন্ন বিষয়ের প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

প্রফেসর রবীন্দ্রনাথ বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য কিশোরগঞ্জ চাই এবং বাসযোগ্য পৃথিবী চাই। এজন্যে সকল সচেতন নাগরিকদের এগিয়ে যেতে হবে।

অধ্যক্ষ শরীফ সাদী বলেন, কিশোরগঞ্জের লাইফলাইন হিসাবে খ্যাত নরসুন্দা নদীটিকে পুণরায় দখল-দূষণে বিপর্যস্ত করা হচ্ছে। এ শহর যানযট ও জলযটে অচল নগরী হয়ে উঠছে। ইয়াবার নীল ছোবলে ক্ষত-বিক্ষত হচ্ছে তরুণ ও যুবসমাজ। প্রসাশন যেন নির্বিকার। জনপ্রতিরোধ গড়ে তুলে এর প্রতিকার করা হবে। 

বাপা'র  কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক সাইফুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় মানববন্ধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন কবি বাধঁন রায় সদস্য সচিব (পরম), কৃষকনেতা আনোয়ার হোসেন বাচ্চু, আলমগীর হোসেন, আল মামুন, প্রাক্তণ বন কর্মকর্তা নারায়ন চন্দ্র দাস, সাংবাদিক ফকীর মতি, হুমায়ুন কবীর রতন রহমান আব্দুল আওয়াল, প্রভাষক শহিদুল ইসলাম রুবেল।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036690235137939