বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি - Dainikshiksha

বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক |

রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে এবং ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখা, একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজ পরিচালনা করতে আরো কাজ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন।

রাষ্ট্রপতি মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে বঙ্গভবনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইমরান কবির চৌধুরী এবং ব্র্যাক কিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের পৃথক সাক্ষাৎকালে তিনি তাদের উদ্দেশ্যে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। রাষ্ট্রপতি শিক্ষার্থীদের শুধুমাত্র লেখাপড়ার মধ্যেই সীমাবদ্ধ না রেখে একস্ট্রা কারিকুলাম ও গবেষণা কাজে মনোনিবেশ করাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে বৈঠকে ক্যাম্পাসে শিক্ষার অনুকুল পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। তিনি শিক্ষার্থীরা যাতে আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহন করতে পারে, এ জন্য শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। রাষ্ট্রপতি ক্যাম্পাসে গবেষণার ওপরও সবোর্চ্চ গুরুত্ব দেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম, বিভিন্ন উন্নয়ন কর্মসূচী এবং অবকাঠামো উন্নয়নসহ সাবির্ক কর্মকান্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। বৈঠকে ভিসি অধ্যাপক ইমরান আহমেদ বিশ্ববিদ্যালয়ের আসন্ন সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে আমন্ত্রন জানান।
এরআগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। রাষ্ট্রপতি এ সময় সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নিদের্শ দেন।
তিনি শিক্ষার্থীরা যাতে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষা মূলক কর্মকান্ডে অংশ নিতে পারে, এ বিষয়ে পদক্ষেপ নেয়ারও নিদের্শ দেন।
বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগন উপস্থিত ছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.007343053817749