বিয়ের দাবিতে কলেজছাত্রের বাড়িতে স্কুলছাত্রীর অবস্থান - দৈনিকশিক্ষা

বিয়ের দাবিতে কলেজছাত্রের বাড়িতে স্কুলছাত্রীর অবস্থান

লালমনিরহাট প্রতিনিধি |

লালমনিরহাট জেলার হাতীবান্ধায় দশম শ্রেণির এক স্কুলছাত্রী বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছে। প্রেমিকের ঘরের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ৫দিন ধরে সে ওই বাড়িতে অবস্থান করছে। উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর গ্রামে এ ঘটনাটি ঘটে।

দশম শ্রেণির ওই স্কুলছাত্রী নার্গিস আক্তার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ‘৮ম শ্রেণিতে পড়ার সময় থেকে (৩ বছর ধরে) একই গ্রামের বদিউজ্জামানের কলেজ পড়ুয়া ছেলে সাখাওয়াত হোসেনের সাথে আমার প্রেম চলছে। সে আমাকে বিয়ে করবে বলে আমার ৩টি বিয়ে ভেঙ্গে দেয়। তাই আজ আমি তার বাড়িতে উঠেছি। আমাকে বিয়ে করতেই হবে।’ ওই ছাত্রী আরও বলেন, বাড়িতে কেউ না থাকায় আমি জানালা দিয়ে ঘরে প্রবেশ করছি।

স্থানীয়রা জানায়, এই ছেলে-মেয়ের মধ্যে প্রেমের সম্পর্কের বিষয়টি তাদের জানা নেই। ওই মেয়ে ছেলের ঘরে উঠলে সবাই বিষয়টি জানতে পারে। 

এদিকে, গত ১৮ আগস্ট সোমবার সন্ধ্যায় মেয়েটি ছেলের ঘরে উঠার পর এলাকার কিছু যুবক বদিউজ্জামানের বাড়িতে ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ তুলেছে সাখাওয়াতের পরিবার। এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান আ. গফুর ও ইউপি সদস্য সরেজমিনে দেখে গেছেন।

সাখাওয়াত হোসেনের বড় ভাই ছানোয়ার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘ওই দিন আমার দাদী মারা গেলে আমরা সবাই ঘরের দরজায় তালা দিয়ে সেখানে যাই। এই সুযোগে একটি মহল পরিকল্পিতভাবে ওই মেয়েকে ঘরের জানালা ভেঙ্গে প্রবেশ করিয়ে দেয়। এর পর আমরা তাকে জিজ্ঞাসা করি- তুমি কেন আসছো আমাদের বাড়িতে? এমন কথার পর এলাকার কিছু যুবক ও মেয়ের পরিবারের লোকজন আমার বাড়িতে হামলা করে ভাঙচুর চালায়।’

মেয়ের খালু সাখওয়াদ জানান, আমরা ওই বাড়িতে কোনো হামলা করিনি, তারা এটা নিজেরাই করেছে।

এ বিষয়ে সানিয়াজান চেয়ারম্যান আব্দুল গফুর দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা ঘটনাস্থলে গেছি, সমাধানের চেষ্টা করছি। তবে কোনো পক্ষই এগিয়ে না আসায় বিষয়টি ওই অবস্থাতেই রয়েছে।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক বলেন, এ বিষয়ে ওই ছাত্রীর বাবা থানায় একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036411285400391