বৃত্তি কোটা বণ্টনে এসএসসি-এইচএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর - দৈনিকশিক্ষা

বৃত্তি কোটা বণ্টনে এসএসসি-এইচএসসি উত্তীর্ণদের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

কোটা বণ্টনে চলতি বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ও উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের তথ্য চেয়েছে শিক্ষা অধিদপ্তর। আটটি সাধারণ শিক্ষা বোর্ডের কাছে এসব তথ্য চাওয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) এ বিষয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের চিঠি পাঠায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

শিক্ষা বোর্ডেগুলোকে আগামী ২৯ আগস্টের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ও উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। নির্ধারিত পৃথক দুটি ছকে এসব তথ্য পূরণ করে হার্ডকপি এবং ইমেইলে পাঠাতে বোর্ডগুলোকে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

জানা গেছে, পৃথক দুটি ছকে ২০১৯ খ্রিষ্টাব্দে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থী সংখ্যা, মোট উত্তীর্ণ নিয়মিত পরীক্ষার্থী সংখ্যা, জিপিএ-৫ প্রাপ্ত নিয়মিত শিক্ষার্থী সংখ্যা এবং জিপিএ-৫ ব্যতীত উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থী সংখ্যা শিক্ষা বোর্ডগুলোকে পাঠাতে বলেছে শিক্ষা অধিদপ্তর। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046901702880859