বেরোবিতে ভর্তি পরীক্ষার সম্মানী প্রত্যাখ্যানের ঘোষণা কর্মকর্তাদের - দৈনিকশিক্ষা

বেরোবিতে ভর্তি পরীক্ষার সম্মানী প্রত্যাখ্যানের ঘোষণা কর্মকর্তাদের

বেরোবি প্রতিনিধি |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সম্মানী বাড়ানো না হলে তা প্রত্যাখ্যান করার ঘোষণা দিয়েছেন ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনকারী কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বরাবর দেওয়া এক চিঠিতে ভর্তি সম্মানী বণ্টন না করার অনুরোধ জানান তারা।

জানা যায়, ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনকারী কর্মকর্তাদের সম্মানী ৬০০ থেকে এক হাজার টাকা বৃদ্ধির জন্য কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি বরাবর কয়েকবার আবেদন করে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন। পরে ‘ভর্তি পরীক্ষার সম্মানী বৃদ্ধির জন্য কমিটি’ নামে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠনটি।

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি গণিত বিভাগের অধ্যাপক আর এম হাফিজুর রহমান সেলিমকে আহ্বায়ক ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক নুর আলম সিদ্দিকীকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা করে। কমিটির অন্যান্য সদস্য হলেন- লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কাজী রেজুয়ান হক এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ-উল হক।

এ বিষয়ে কমিটির সদস্য সচিব মোস্তাফিজুর রহমান বলেন, ‘সম্মানী বৃদ্ধি করা না হলে আমরা ভর্তি পরীক্ষায় দায়িত্বপালনের জন্য কোনো ধরনের সম্মানী না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.010260105133057