বেসরকারি মেডিকেল স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না, কাটবে বেতনও - দৈনিকশিক্ষা

বেসরকারি মেডিকেল স্বাস্থ্যকর্মীদের বোনাস দেবে না, কাটবে বেতনও

নিজস্ব প্রতিবেদক |

নভেল করোনা ভাইরাসের মহামারির মধ্যে আর্থিক সঙ্কটের কারণ দেখিয়ে এবার রোজার ঈদে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব ভাতা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালিকরা।

বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিকদের সংগঠন বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) বলছে, এপ্রিল মাসে তারা অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের ৬০ শতাংশ বেতন দেবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীদের শতভাগ বেতন দেয়া হবে।

এছাড়া যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন, তাদেরকে শতভাগ বেতন দেয়া হবে। কলেজ স্টাফদের মধ্যে যারা অনুপস্থিত, তারা পাবেন ৬০ শতাংশ বেতন।

গত ২ এপ্রিল বিপিএমসিএর নির্বাহী কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত হয়েছে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকদের ইতোমধ্যে চিঠি পাঠানো হয়েছে।

সংগঠনের সভাপতি এম এ মুবিন খান এবং সাধারণ সম্পাদক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের স্বাক্ষরে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, “করোনা ভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সঙ্কটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।”

এ বিষয়ে জানতে চাইলে ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ডিএমডি ডা. মুবিন খান বলেন, “বর্তমান পরিস্থিতিতে বেসরকারি মেডিকেল কলেজগুলোর অস্তিত্ব টিকিয়ে রাখতেই সকলের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত হয়েছে। তবে প্রণোদনা পাওয়া গেলে আমরা এ সিদ্ধান্ত থেকে সরে আসতে পারি।”

এ বিষয়ে ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে কোনো সহযোগিতা মেলেনি দাবি করে তিনি বলেন, “বর্তমান অর্থনৈতিক সঙ্কটের পাশাপাশি করোনাভাইরাস মোকাবেলায় বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালগুলোকে টিকিয়ে রাখার স্বার্থে আমরা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাইছি।”

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল - dainik shiksha স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha সাত দিন বন্ধ ঘোষণা প্রাথমিক বিদ্যালয় তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা - dainik shiksha তীব্র গরমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত - dainik shiksha ছাত্ররাজনীতি লাভজনক পেশায় পরিণত হয়েছে : ড. আইনুন নিশাত কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha কারিগরির সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির প্রজ্ঞাপন জারি মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি - dainik shiksha মাদরাসায় ছুটির প্রজ্ঞাপন জারি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039229393005371