বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট ঘোষণায় প্রধানমন্ত্রীকে শিক্ষকদের অভিনন্দন - দৈনিকশিক্ষা

বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট ঘোষণায় প্রধানমন্ত্রীকে শিক্ষকদের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা  দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে শিক্ষকদের বিভিন্ন সংগঠন। শুক্রবার (৯ নভেম্বর) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো পৃথক বিবৃতিতে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান শিক্ষক সংগঠনগুলোর নেতারা।

বিবৃতিতে শিক্ষক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।  শিক্ষক নেতারা বলেন, প্রধানমন্ত্রীর এ ঘোষণা শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের প্রথম পদক্ষেপ।

বিবৃতিদাতারা হলেন, জাতীয় পর্যায়ের ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত যৌথ মোর্চা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির  বজলুর রহমান মিয়া, প্রফেসর ড. নূর মোহাম্মদ তালুকদার, অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, মো: আজিজুল ইসলাম, অধ্যক্ষ এম এ সাত্তার, অধ্যক্ষ আসাদুল হক, সৈয়দ জুলফিকার, অধ্যক্ষ মো: ফয়েজ হোসেন, অধ্যক্ষ মোঃ কাউসার সেখ, বিলকিস জামান, মো: মহসীন রেজা, অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী, ইয়াদ আলী, মো: হাবিবুর রহমান হাবিব, মো: ফখরুদ্দীন জিগার, মো: শহীদ মোল্লা, অধ্যক্ষ মোহাম্মদ জরুল ইসলাম, অধ্যাপক মিজানুর রহমান মজুমদার।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম.এ. আউয়াল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক মিসেস বিলকিস জামান, বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি মো. আবুল বাশার হাওলাদার ও মহাসচিব মো. জসিম উদ্দিন সিকদার।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর মোহাম্মদ তালুকদার ও সাধারণ  সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর,সাংগঠনিক সম্পাদক আকমল হোসেন।

দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো অপর এক বিবৃতিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বেসরকারী শিক্ষকদের বহু কাঙ্খিত বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দেওয়ায় মানবতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন লিয়াঁজো ফোরামের  মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি এবং বাশিসের মহাসচিব মো. রবিউল আলম। আরও বিবৃতি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ সভাপতি মো.মিজানুর রহমান, অতিরিক্ত মহাসচিব মো. কামরুল খান, যুগ্ম-মহাসচিব মো. মোস্তফা জামান ও মো. আবুল হোসেন মিলন, সাংগঠনিক সচিব মো. মেজবাহুল ইসলাম, কেন্দ্রীয় নেতা মো. শাহীন শিকদার বিপ্লব, লিঁয়াজো ফোরামের অন্যতম আহবায়ক মো. অলিউর রহমান, মো. সিরাজুল ইসলাম,  মো. নজরুল ইসলাম, মো. আনোয়ার হোসেন মিঞা, লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মো. ফিরোজ মিয়া, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মুঞ্জুরুল আমিন শেখর, শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সম্পাদক মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী জাতীয় পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলাম মন্টু ও সাধারণ সম্পাদক মো. মোস্তফা ভূইয়া  প্রমুখ।

এছাড়াও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটির আহবায়ক ড. মো. ইদ্রিস আলী, সদস্য সচিব প্রদীপ কুমার সাহা, যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন আহমেদ, অধ্যক্ষ নুরুল ইসলাম, আলহাজ্ব মুজিবর রহমান, মো. হাফিজুর রহমান, আমানউল্লাহ আমান, মো. মনিরুল ইসলাম, রতন কুমার দেবনাথ, ফারহানা হক, গোলাম মোস্তফা প্রমুখ। বিবৃতি নেতারা আশা প্রকাশ করেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী তাঁর দলের নির্বাচনী ইশতেহারে দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় একযোগে সরকারিকরণ এবং আগামী দিনের উন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে উপযুক্ত নাগরিক তৈরির জন্য দ্বাদশ শ্রেণি পর্যন্ত বাধ্যতামূলক শিক্ষা বাস্তবায়নের প্রতিশ্রুতি অন্তর্ভুক্ত করবেন।

এছাড়া বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ জুলফিকার আলম চৌধুরী। সমিতির এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে বাংলাদেশ শিক্ষক সমিতির পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি। 

 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037569999694824