ব্যানবেইসের মহাপরিচালক পদে অতিরিক্ত সচিব ফসিউল্লাহ্ - দৈনিকশিক্ষা

ব্যানবেইসের মহাপরিচালক পদে অতিরিক্ত সচিব ফসিউল্লাহ্

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পদ ও মর্যাদা পরির্তন করা হল। সংস্থাটির প্রধানের পদ পরিচালক থেকে মহাপরিচালক করা হয়েছে। নতুন পদ অনুযায়ী মহাপরিচালকের পদে অতিরিক্ত সচিব মো. ফসিউল্লাহ্ মহাপরিচলক পদে গত সোমবার (৪ জুন)  যোগদান করেন । তিনি ২০১৪ খ্রিস্টাব্দের ১৯ নভেম্বর ব্যানবেইসের পরিচালক পদে যোগদান করেন।

দৈনিকশিক্ষাকে দেয়া প্রতিক্রিয়ায় ফসিউল্লাহ্ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনের প্রতি কৃতজ্ঞতা।’তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে ব্যানবেইস আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির কাজ করে ব্যানবেইস। এছাড়া  নিয়মিত জরিপ বা সমীক্ষা চালিয়ে দেশের শিক্ষাসংক্রান্ত যাবতীয়  তথ্য সংগ্রহ করে ব্যানবেইস। এ তথ্যের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয় সরকার। এ ছাড়া উপজেলা পর্যায়ে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র ও রিসোর্স সেন্টারের মাধ্যমে শিক্ষকদের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ দেওয়াসহ আরও কিছু কাজ করছে ব্যানবেইস। আগে কাজের পরিধি কম থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এখন সংস্থাটির কাজের পরিধি বেড়েছে।

রিসোর্স সেন্টারের জন্য ৫১২টি পদ সৃষ্টি করা হচ্ছে। এর মধ্যে ১২৮টি সহকারী প্রোগ্রামার, ১২৮টি কম্পিউটার অপারেটর, ১২৮টি ল্যাব সহকারী ও ১২৮টি নিরাপত্তা প্রহরীর পদ। এ কর্মকর্তা বলেন, নতুন পদগুলো বাস্তবায়িত হলে কাজ করা অনেক সহজ হবে। উপজেলা পর্যায়ে এখন সবচাইতে দৃষ্টিনন্দন অফিস ব্যানবেইস প্রতিষ্ঠিত রিসোর্স সেন্টার।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0038759708404541