ব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার! - দৈনিকশিক্ষা

ব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

রংপুর প্রতিনিধি |

মিঠাপুকুরে জায়গীর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে মহাসড়ক পার হয়ে ক্লাসে যেতে হয়। বিদ্যালয়টির এক পাশে অফিস, মাল্টিমিডিয়া কক্ষ ও দশম শ্রেণির শ্রেণিকক্ষ, অন্য পাশে বিদ্যালয় ভবনে ষষ্ঠ থেকে নবম শ্রেণির কক্ষ। মাঝখান দিয়ে চলে গেছে রংপুর-ঢাকা মহাসড়ক। সরেজমিনে দেখা যায়, মহাসড়কের পশ্চিম পাশে প্রধান ও সহকারী শিক্ষকদের কার্যালয়।

পাশে মাল্টিমিডিয়া শ্রেণি এবং দশম শ্রেণিকক্ষ। অন্য সাত/আটটি কক্ষে শিশু নিকেতনের ক্লাস চলছে। মহাসড়কের পূর্ব অংশের ভবনের শিক্ষার্থীদের রাস্তা পার হয়ে পশ্চিম দিকের ভবনে ক্লাস করতে যেতে হয়। ব্যস্ততম মহাসড়ক দিয়ে অনবরত দ্রুতগামী যান চলাচলের কারণে রাস্তা পার হতে না পারায় প্রায়ই তাদের ৮/১০ মিনিট পর ক্লাসে ঢুকতে হয়।

দশম শ্রেণির শিক্ষার্থী কাওছার, রিয়া, রিফাত, মোজাহিদ ও দীপা জানায়, এভাবে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন রাস্তা পার হয়ে ক্লাসে যেতে হয়। শিক্ষার্থীরা মহাসড়কের ওপর ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানায়। প্রধান শিক্ষক আলতাফ হোসেনও শিক্ষার্থীদের ফুট ওভারব্রিজ নির্মাণের দাবির সঙ্গে একমত পোষণ করেন।

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও লতিবপুর ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী মন্ডল বলেন, প্রতিবছর এসএসসি ও জেএসসি পরীক্ষায় খুব ভালো ফলাফল হয়। কিন্তু অবকাঠামোগত নানা সমস্যা রয়েছে। ফুট ওভারব্রিজ নির্মাণের বিষয়টি স্থানীয় এমপিকে জানানো হয়েছে। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. মামুন অর-রশীদ বলেন, আদর্শ বিদ্যালয়ের সমস্যা সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.021600961685181