ভালুকায় সমাপনীতে জিপিএ ফাইভ দেড় হাজার - দৈনিকশিক্ষা

ভালুকায় সমাপনীতে জিপিএ ফাইভ দেড় হাজার

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি |

ময়মনসিংহের ভালুকায় প্রাথমিক স্তরে মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৯৪ জন পরীক্ষার্থী। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৪৮৭ জন এবং ইবতেদায়ি সমাপনীতে ৭ জন পরীক্ষার্থী। 

জানা যায়, এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষায় উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল ৭ হাজার ৯৯৭ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৭ হাজার ৬৫৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে বালক ৩ হাজার ৫২৮ জন ও বালিকা ৪ হাজার ১৩০ জন। জিপিএ-৫ লাভের তালিকায় বালকের চেয়ে বালিকারা এগিয়ে রয়েছে। জিপিএ-৫ প্রাপ্ত বালকের সংখ্যা ৬৪৪ এবং বালিকার সংখ্যা ৮৪৩ জন। মোট পাসের হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। মোট অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৩৩৯ জন।

অপরদিকে, ইবতেদায়ি সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ১ হাজার ২১১ জন। পরীক্ষায় অংশ নেয় ৯৯১ জন এবং অনুপস্থিত ছিল ২২০জন । পরীক্ষায় অংশগ্রহণকারী বালকের সংখ্যা ১১১ জন ও বালিকা ১৬৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন বালক ও ৪ জন বালিকা। পাসের হার ৯৩ শতাংশ।

প্রাথমিক ও ইবতেদায়ি উভয় ফলাফলে ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে।

বেলা ২টার পর ভালুকা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন উপজেলা শিক্ষা অফিসার মো. জুয়েল আশরাফ। এসময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষা অফিসার শিকদার হারুন অর রশিদ, দেলোয়ার হোসেন, মাসুমা আক্তার, আয়েশা আক্তার, রিপন চন্দ্র সরকার, সোনিয়া আক্তার ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058579444885254