ভিপি নুরের ওপর হামলার বিচার চেয়ে উপাচার্যকে স্মারকলিপি - দৈনিকশিক্ষা

ভিপি নুরের ওপর হামলার বিচার চেয়ে উপাচার্যকে স্মারকলিপি

ঢাবি প্রতিনিধি |

ডাকসু ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলার বিচার এবং প্রক্টরের অপসারণসহ চার দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্য। 

সহকারী প্রক্টর বদরুজ্জামান, সীমা ইসলাম ও মাহবুব লিটু স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপি গ্রহণের পর এ বিষয়ে তারা কথা বলতে রাজি হননি। তবে ছাত্রদের সাথে আলোচনা করে বিষয়টি দেখা হবে বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ শেষে উপাচার্যের কার্যালয়ে যান সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যের নেতাকর্মীরা।

মিছিলটি রাজু ভাস্কর্য থেকে মধুর ক্যান্টিন ও বাণিজ্য অনুষদ হয়ে উপাচার্যের কার্যালয়ে এসে  শেষ হয়। সেসময় সাংবাদিকের সামনে লিখিত বক্তব্য তুলে ধরছে সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের নেতারা।

সমাবেশে ছাত্র ঐক্যের নেতারা বলেন: ৯ তারিখ পর্যন্ত আল্টিমেটাম থাকবে। যদি আমাদের দাবি পূরণ না করা হয়, তারপর বৃহত্তর ছাত্র আন্দোলন করে দাবি আদায় করা হবে।

লিখিত বক্তব্যে তারা বলেন: ডাকসু ভবনে নৃশংস হামলাকারীদের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ডাকসু ভিপি নুরুল হক নুরসহ আহত শিক্ষার্থীদের নামে মামলা করা হয়েছে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো বক্তব্য আমরা পাইনি। ডাকসু ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনোভাবেই এ দায় এড়াতে পারে না।

২২ ডিসেম্বর দুপুরে ডাকসু ভবনের ভেতরে এবং বাইরে ভিপি নুর এবং তার সহযোগীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চ হামলা চালায়। প্রায় আধঘণ্টা চলে সেই হামলা। এতে ভিপি নুরসহ আহত হয় অন্তত ১৫ জন।

হামলার প্রায় এক ঘণ্টা পর ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে ভিপি নুর ও তার সহযোগীদের উদ্ধার করেন। পরে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040521621704102