ভুয়া সনদে এমপিওর আবেদন, প্রধান শিক্ষককে শোকজ - দৈনিকশিক্ষা

ভুয়া সনদে এমপিওর আবেদন, প্রধান শিক্ষককে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

ভুয়া সনদে এমপিওভুক্তির আবেদন করার অভিযোগে কুড়িগ্রামের উলিপুর উপজেলার খামাড় মাগুড়া মুহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক কুমার রায়কে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের রংপুর অঞ্চলের উপপরিচালকের কার্যালয় থেকে শোকজ নোটিস  প্রধান শিক্ষকের কাছে পাঠানো হয়েছে।  

নোটিসে বলা হয়, কুড়িগ্রামের উলিপুর উপজেলার খামাড় মাগুড়া মুহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান মো: মিজানুর রহমান এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেন। মো: মিজানুর রহমান লাইব্রেরিয়ান সনদটি যশোরের বাংলাদেশ সাউথ ওয়েস্ট মডেল ইনস্টিটিউট গ্রহণ করেছেন। এ সনদটি ভূয়া এবং এ বিষয়ে কোর্টে মামলা চলমান আছে বলে শোকজ নোটিসে বলা হয়েছে।

ভুয়া সনদে নিয়োগ প্রদান করে এমপিওর আবেদন করার জন্য ‘কেন তার বিরুদ্ধে আইনানুগ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না’, তার সুস্পষ্ট ব্যাখ্যা রংপুর অঞ্চলের উপপরিচালকের কার্যালয়ে পাঠাতে প্রধান শিক্ষক মানিক কুমার রায়েকে বলা হয়েছে।

প্রধান শিক্ষক মানিক কুমার রায় দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, সনদ যাচাই করার ক্ষমতা আমার কাছে নেই। বিষয়টিতে মামলা চলমান আছে। সনদ সম্পর্কিত সুস্পষ্ট নির্দেশনা ছাড়া কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করার এখতিয়ার আমার নেই। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032351016998291