ভ্যাকসিন ছাড়া স্কুল খোলা বিপজ্জনক হতে পারে! - দৈনিকশিক্ষা

ভ্যাকসিন ছাড়া স্কুল খোলা বিপজ্জনক হতে পারে!

দৈনিকশিক্ষা ডেস্ক |

নভেল করোনা ভাইরাসের কার্যকর ভ্যাকসিন আসার আগে শিক্ষাপ্রতিষ্ঠান চালু করা বিপজ্জনক হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিষেশজ্ঞ অ্যান্থনি ফাউসি। মঙ্গলবার নিজ বাড়ি থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সিনেটে অনুষ্ঠিত রিপাবলিকান নেতৃত্বাধীন কমিটির সভায় যুক্ত হয়ে এমন হুঁশিয়ারি দেন তিনি।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক ডা. ফাউসি বলেন, আমি খুব বাস্তববাদী হব। একটি ভ্যাকসিন পাওয়ার আগেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পক্ষে নই আমি। এমনকি আমরা যে উচ্চগতিতে এগোচ্ছি, তাতে এত দ্রুত ভ্যাকসিন আসার সম্ভাবনাও দেখি না।

এর উত্তরে সিনেটর র‌্যান্ড পল ফাউসির সতর্কতার বিষয়টিতে লক্ষ করে বলেন, ডা. ফাউসি আমি আপনাকে যতটুকু শ্রদ্ধা করি, তাতে আমি মনে করি না আপনিই সিদ্ধান্ত দেয়ার সর্বশেষ ব্যক্তি। আমি মনে করি না, আপনিই একমাত্র ব্যক্তি, যিনি সিদ্ধান্ত নিতে পারেন। আমরা আপনার পরামর্শ শুনতে পারি তবে, এখানে আরো অনেক মানুষ আছে, যারা বলছেন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে প্রাদুর্ভাব হবে না...। আর আমি মনে করি বাচ্চাদের বিদ্যালয়ে না পাঠানো বিশাল একটা ভুল।

জবাবে ফাউসি বলেন, সিনেটর পল, প্রথমত আমি সর্বশেষ সিদ্ধান্ত দেয়ার মতো নিজেকে তৈরি করতে পারিনি। আমি একজন বিজ্ঞানী এবং আমি বৈজ্ঞানিক প্রমাণের ভিত্তিতে তথ্য দিই। আমরা এ ভাইরাস সম্পর্কে সবকিছু জানি না এবং আমাদের আরো সতর্ক হওয়া উচিত, বিশেষত যখন এটি শিশুদের ক্ষেত্রে আসে। বাচ্চারা ক্ষতিকর এ ভাইরাসের সম্পূর্ণরূপে প্রভাবমুক্ত—এমন ভেবে আমরা যেন অসতর্ক না হই, সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

সূত্র : বিবিসি

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0067019462585449