মহাপরিচালকের চলতি দায়িত্বে অধ্যাপক মাহাবুবুর রহমান - Dainikshiksha

মহাপরিচালকের চলতি দায়িত্বে অধ্যাপক মাহাবুবুর রহমান

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো: মাহাবুবুর রহমানকে। আজ রোববার (৭ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।  রোববার দুপুরেই তিনি মহাপরিচালকের চলতি দায়িত্ব গ্রহণ করবেন বলে দৈনিকশিক্ষাকে জানান।

অভিনন্দন অধ্যাপক মাহাবুব।

মাহাবুবুর রহমানের  এ দায়িত্ব কোনো পদোন্নতি নয় বলে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। আরো বলা হয় সংশ্লিষ্ট পদে নিয়মিত পদোন্নতির মাধ্যমে কর্মকর্তা নিয়োগ করা হলে এ চলতি দায়িত্বের আদেশটি বাতিল বলে গণ্য হবে।

মহাপরিচালকের পদটি সচিব পদ মর্যাদার প্রথম গ্রেডের কিন্তু বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারে ১ম গ্রেডের কোনো কর্মকর্তা থাকার সুযোগ নেই্। তাই বিধান মতো মহাপরিচালক নিয়োগে এসএসবি (সুপ্রিয়র সিলেকশন বোর্ড) গঠনের সুযোগ নেই। বাধ্য হয়েই মহাপরিচালকের চলতি দায়িত্বে দেয়া হয় শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের। এটাই চলছে গত কয়েকবছর যাবত।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অধ্যাপক মাহাবুবুর রহমানের নামে বানান ভুলভাবে লেখা হয়। তাঁর নাম মাহাবুবুর রহমান কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব আবু কায়সার খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ‘মাহবুবুর’ লেখা হয়েছে।

মাহাবুবুর রহমান বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের অধ্যাপক। 

স্কুল-কলেজের নিয়োগ, বদলি, এমপিওভুক্তিসহ নানাবিধ কাজ অধিদপ্তরে।

মহাপরিচালরেক চলতি দায়িত্বে থাকা অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের শেষ কর্মদিবস ৬ জানুয়ারি হলেও ওইদিন সরকারি ছুটি থাকায় কার্যত বৃহস্পতিবারই তার শেষ কর্মদিবস।তাকে বিদায় জানানো হয়েছে।

বিসিএস সপ্তম ব্যাচের কর্মকর্তা মাহবুব ১৯৮৫ খ্রিস্টাব্দে রাজেন্দ্র কলেজে প্রভাষক হিসেবে যোগ দেন। এরপর সরকারি বিএম কলেজ ও শরীয়তপুরের একটি মহিলা কলেজ শিক্ষকতা করেন। পরে সরকারি রাজেন্দ্র কলেজে উপাধ্যক্ষ এবং একই কলেজে পাঁচ বছর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ খ্রিস্টাব্দের ১৭ এপ্রিল ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদে যোগ দেন তিনি।

১৯৭৮ খ্রিস্টাব্দে বাগেরহাট পিসি কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮১ খ্রিস্টাব্দে সমাজবিজ্ঞানে স্নাতক ও ১৯৮২ খ্রিস্টাব্দে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি।

 

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0057930946350098