মাদরাসায়ও পড়ানো হবে কারিগরি শিক্ষা - দৈনিকশিক্ষা

মাদরাসায়ও পড়ানো হবে কারিগরি শিক্ষা

চাঁদপুর প্রতিনিধি |

মাদরাসায়ও কারিগরি শিক্ষা পড়ানো হবে। সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি মাদরাসায় কারিগরি শিক্ষা চালু হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বর্তমান সরকার গত ১০ বছরে শিক্ষার ব্যাপক উন্নয়ন করেছে। এখন আমরা শিক্ষার গুনগতমান উন্নয়নে কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করছি। বর্তমানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সাধারণ ও মাদরাসা শিক্ষাব্যবস্থায়ও কারিগরি শিক্ষা পড়ানো শুরু হচ্ছে। 

শুক্রবার (২৪ মে) দুপুরে চাঁদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘূর্ণিঝড় ফনীতে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল, নগদ অর্থ ও সমাজ সেবা বিভাগের বিধবা, বয়ষ্ক ও প্রতিবন্ধী ভাতা বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ৬ষ্ঠ শ্রেণি থেকেই যাতে একটি বিষয় হলেও কারিগরি জ্ঞান অর্জন করতে পারে এবং নিজেদেরকে কর্মক্ষম করে তুলতে পারে। আর এজন্য আমাদের পরিকল্পনা অনুযায়ী কারিগরি শিক্ষা ভর্তি ২০২১ খ্রিষ্টাব্দের মধ্যে ২০ শতাংশ হওয়ার কথা ছিল। এ পর্যন্ত ১৬ শতাংশ অর্জন হয়েছে। ২০২১ খ্রিষ্টাব্দে লক্ষ্য অর্জন করে এ হার ২০৩০ খ্রিষ্টাব্দে ৩০ শতাংশ উন্নীত করতে সক্ষম হবো। আর এসব কিছু সম্ভব হচ্ছে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে।

বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

অনুষ্ঠানে সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.012140989303589