মাদরাসার আইসিটি ল্যাব থেকে ২১ কম্পিউটার চুরি - Dainikshiksha

মাদরাসার আইসিটি ল্যাব থেকে ২১ কম্পিউটার চুরি

রংপুর প্রতিনিধি |

রংপুর মহানগরীর উত্তম জাফরগঞ্জ ফাজিল ডিগ্রি মাদরাসার আইসিটি লার্নিং সেন্টার থেকে রহস্যজনকভাবে ২১টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। ঈদুল আজহার ছুটি শেষে গত শনিবার সকালে মাদ্রাসা খোলার পর চুরির এ ঘটনাটি কর্তৃপক্ষের নজরে আসে।

এ ঘটনায় মাদরাসার অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সদস্যরা জরুরি সভা করে চুরির ব্যাপারে কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে স্থানীয় এলাকাবাসী কম্পিউটার চুরির এই ঘটনাটিকে রহস্যজনক হিসেবে দেখছেন। তাদের অভিযোগ মাদরাসার অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির কিছু সদস্যের যোগসাজশে চুরির এ ঘটনাটি ঘটানো হয়েছে।

গত শনিবার বেলা পৌনে এগারোটায় রংপুর সিটি করপোরেশন এলাকার উত্তম জাফরগঞ্জ ফাজিল ডিগ্রি মাদসায় সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটির পিছনের দরজা সংলগ্ন আইসিটি লার্নিং সেন্টার রুম লোহার কেসি গেটে তালাবদ্ধ। ওই রুমের উপরে এক হাতের কম পরিমাণ টিন কাটা রয়েছে। এর পাশে একটি ছাদে চুরি হওয়া ২১টি ল্যাপটপ কম্পিউটারের মধ্যে ১০টি সেখানে পড়ে রয়েছে। সাংবাদিক ও পুলিশের উপস্থিতিতে আইসিটি রুমের কেসি গেটের তালা খুলে দিলে ভিতরে গিয়ে দেখা যায় সেখানে একটি কম্পিউটারও নেই। উপরের যে পরিমাণ কাটা টিন রয়েছে তাতে মানুষের উঠা-নামা বা ভিতরে প্রবেশ করা অসম্ভব। এমন অবস্থায় চুরির বিষয়টি নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে বিব্রত বোধ করেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মশিউর রহমান ও অধ্যক্ষ আবদুস সালাম রব্বানী।

চুরির এ ঘটনা সম্পর্কে মাদরাসার নৈশ প্রহরী আলমগীর হোসেন জানান, আমি প্রতিদিনের মতো গতকালও নাইট ডিউটি করে সকালে বাড়ি চলে যাই। পরে দপ্তরি এনামুল আমাকে বাসা থেকে  ডেকে নিয়ে এ ঘটনাটি জানান।

এব্যাপারে মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি মশিউর রহমান বলেন, আমি বিষয়টি জানার পর মাদ্রাসায় গিয়ে শিক্ষকদের সঙ্গে জরুরি সভা করেছি। পুলিশ প্রশাসনকে চুরির কথা অবগত করা হয়েছে। এঘটনার তদন্ত না হওয়া পর্যন্ত আমি কাউকে জড়িত করতে চাই না।

এ ব্যাপারে অধ্যক্ষ আবদুস সালাম রব্বানী বলেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে ছিলাম। সকালে মাদরাসায় এসে কম্পিউটার চুরির বিষয়টি জেনেছি। আমি বুঝতে পারছি না,  নৈশ প্রহরী ওই ল্যাবের পাশে থাকার পরও কিভাবে এতগুলো কম্পিউটার চুরি হয়ে গেল।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখতারুল আলম বলেন, আমি চুরির বিষয়টি জানতে পেরেছি। এবিষয়ে মাদরাসা কর্তৃপক্ষ থেকে একটি অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থলটি পরিদর্শন করেছে। চুরির এঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039908885955811