মাদরাসার নামে চাঁদা আদায় করেই চলেছেন বরখাস্ত শিক্ষক - দৈনিকশিক্ষা

মাদরাসার নামে চাঁদা আদায় করেই চলেছেন বরখাস্ত শিক্ষক

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানার নামে রশিদ কেটে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। সম্প্রতি মাদরাসা থেকে অপসারিত সাবেক মুহতামীম মাওলানা জয়নুল আবেদীনের বিরুদ্ধে এই চাঁদা আদায়ের সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে মাদরাসা পরিচালনা কমিটির পক্ষে যুগ্ম সম্পাদক মো. আবদুস সালাম শেখ বাদি হয়ে শনিবার রাতে অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগসূত্রে জানা গেছে, নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানাটি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অর্থায়নে পরিচালিত হয়ে আসছে। গত ৫ জানুয়ারি এলাকাবাসীর উপস্থিতিতে ও মতামতের ভিত্তিতে ওই মাদরাসার তৎকালিন মুহতামীম মাওলানা জয়নুল আবেদীনকে দুর্নীতি ও নারী কেলেঙ্কাকারির দায়ে অবসর (অব্যাহতি) দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

ওই দিনই তাকে মাদরাসা থেকে অবসর দেয়া হলেও তিনি নওয়াপাড়া বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মাদরাসার নামে চাঁদা আদায় করতে থাকেন। গত ৩ ফেব্রুয়ারি তিনি অভয়নগর-নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন থেকে নওয়াপাড়া হযরত আয়শা সিদ্দিকা (রা.) মহিলা মাদরাসা ও এতিমখানার নামে রশিদ কেটে দুইশত টাকা চাঁদা আদায় করেন। 

এছাড়া উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে তিনি চাঁদা আদায় করে আসছেন বলে অভিযোগ করা হয়েছে। অভিযোগে আরও বলা হয়েছে, সাবেক মুহতামীম মাওলানা জয়নুল আবেদীন নওয়াপাড়া বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সংগঠন থেকে ওই মাদরাসার নামে হাজার হাজার টাকা চাঁদা আদায় করে মাদরাাসার ভাবমূর্তি ক্ষুন্ন ও বর্তমান পরিচালনা কমিটিকে বিতর্কিত করার অপচেষ্টা করে চলেছেন। এ ধরণের একজন চাঁদাবাজের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে ওই অভিযোগপত্রে। 

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.029182195663452