মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ - দৈনিকশিক্ষা

মাদরাসার রুটিনে স্কাউট ট্রুপ মিটিং অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার ক্লাস রুটিনে স্কাউটিংয়ে নিয়মিত প্যাক, ট্রুপ ও ক্র মিটিং অন্তর্ভূক্তির নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। প্রতি বৃহস্পতিবার ৬০-৯০ মিনিট ব্যাপী প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংয়ের আয়োজন করতে বলা হয়েছে মাদরাসাগুলোকে। মঙ্গলবার (৮ জানুয়ারি) মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব মাদরাসার প্রধানদের পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব। এ লক্ষ্য বাস্তবায়ন করা হয় মূলত প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংএর মাধ্যমে। তাই সকল মাদরাসায় প্রতি বৃহস্পতিবার সুবিধাজনক সময়ে ৬০-৯০ মিনিট ব্যাপী ট্রুপ ও ক্রু মিটিং আয়োজন ও বাস্তবায়ন করতে প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এছাড়া মিটিংয়ের সময় মাদরাসার ক্লাস রুটিনের অন্তর্ভূক্ত হবে বলেও জানানো হয়েছে চিঠিতে। স্কাউট পোশাকে স্কাউট ও রোভার স্কাউটের ক্লাসে অংশগ্রহণ করতে দিতেও প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে চিঠিতে।

অপরদিকে ট্রুপ ও ক্রু মিটিং বাস্তবায়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করে তা মনিটরিং করতেও বলা হয়েছে মাদরাসা প্রধানদের। 

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006173849105835