মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধে প্রাইম ব্যাংকের উদ্যোগ - দৈনিকশিক্ষা

মানি লন্ডারিং ও সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধে প্রাইম ব্যাংকের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক |

প্রাইম ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ ও কর্মশালার মাধ্যমে সবসময় মানি লন্ডারিং (এএমএল) এবং সন্ত্রাসবাদে অর্থায়ন প্রতিরোধে (সিএফটি) বিধিবিধান সম্পর্কে নিয়মিত অবহিত করে। কর্পোরেট সুশাসনে বিশ্বাসী একটি প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক নিয়মিতভাবে বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণ করে এএমএল এবং সিএফটি প্রশিক্ষণের আয়োজন করে থাকে। 

এএমএল এবং সিএফটি বর্তমানে বিশ্বের আর্থিকখাতে গুরুত্বপূর্ণ ঝুঁকিগুলোর অন্যতম। নিয়মিত প্রশিক্ষণ কর্মীদের দক্ষতার বিকাশ এবং কর্মক্ষেত্রে উৎকর্ষতার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কারণ তারা এ জাতীয় ঝুঁকিগুলো মোকাবেলায় সুসচেতন এবং আরও পারদর্শী হতে পারে। এএমএল এবং সিএফটিতে বিশেষ দক্ষতাসম্পন্ন কর্মকর্তারা কেন্দ্রীয় ব্যাংক এবং আইন প্রয়োগকারী সংস্থার আর্থিক অপরাধ তদন্ত এবং এ বিষয়ে সচেতনতা বাড়াতে পেশাদারিত্বের সাথে সহায়তা করতে পারে।

সম্প্রতি, ব্যাংকের এএমএল এবং সিএফটি বিভাগ এবং এইচআরটিডিসি যৌথভাবে ‘অ্যান্টি মানি লন্ডারিং (এএমএল) এবং সন্ত্রাসবাদের অর্থায়ন (সিএফটি)’ প্রতিরোধ শীর্ষক  দিনব্যাপী ভার্চুয়াল প্রশিক্ষণের আয়োজন করে। 

কর্মশালার উদ্বোধন করেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাহেল আহমেদ। প্রশিক্ষণ পরিচালনা করেন ইনডিপেনডেন্ট কনসালটেন্ট চৌধুরী এম এ কিউ সরওয়ার। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো (CAMLCO) মো. তৌহিদুল আলম খান, ডেপুটি ক্যামেলকো (DCAMLCO) ও বিভাগীয় প্রধান মো. ইকবাল হোসেন এবং হেড অব এইচআর জিয়াউর রহমান কর্মশালায় উপস্থিত ছিলেন। সেন্ট্রাল কমপ্লায়েন্স কমিটির সদস্য এবং বিভিন্ন ডিভিশনের উর্ধ্বতন কর্মকর্তাসহ ব্যাংকের প্রায় দেড় শতাধিক কর্মকর্তা কর্মশালায় অংশগ্রহণ করেন। কোভিড -১৯ মহামারীর কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাংক ভার্চুয়াল মিডিয়ার সাহায্যে প্রশিক্ষণটি আয়োজন করা হয়।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042250156402588