মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং অগ্রগতি প্রতিবেদন প্রতিমাসে পাঠানোর নির্দেশ - দৈনিকশিক্ষা

মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং অগ্রগতি প্রতিবেদন প্রতিমাসে পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাল্টিমিডিয়া ক্লাসরুমের অগ্রগতির প্রতিবেদন প্রতিমাসের প্রথম সপ্তাহে ইমেইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। দেশের সব জেলা শিক্ষা কর্মকর্তার কাছে  এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। 

জানা গেছে,  শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয়ের নেওয়া উদ্যোগগুলোর মধ্যে মাল্টিমিডিয়া ক্লাসরুম অন্যতম। এ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের উদ্দেশ্যে গত ১ জানুয়ারি সারাদেশে ‘মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং অ্যাপ’ চালু করা হয়েছে। অ্যাপটি ব্যবহার করে সারাদেশের শিক্ষক ও শিক্ষা কর্মকর্তারা ছবি ও অবস্থানের তথ্যসহ ক্লাসের প্রতিবেদন অধিদপ্তরে পাঠাচ্ছেন। মনিটরিং ক্ষেত্রে ব্যবহারের জন্য এ প্রতিবেদন এমএমসি ওয়েব পোর্টালে আপলোড করা হচ্ছে বলেও দৈনিক শিক্ষাকে জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

তবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কর্মকর্তাদের মতে মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণের জন্য জেলা শিক্ষা অফিসের তত্ত্বাবধানে উপজেলা শিক্ষা কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার এবং অ্যাসিস্টেন্ট প্রোগ্রামারদের সম্পৃক্ত করে ‘মনিটরিং ও মেন্টরিং’ শুরু করা জরুরি।  মাঠ পর্যায়ের সব কর্মকর্তাদের নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানসহ প্রতিবেদন প্রেরণ এবং মনিটরিং ও মেন্টরিং কাজটির খাত বৃদ্ধি করতে জেলা শিক্ষা অফিসের তত্ত্বাবধান ও রিপোর্টিং অত্যন্ত জরুরি।

তাই মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটরিং ও মেন্টরিং কাজটির খাত বৃদ্ধি করতে জেলার মাল্টিমিডিয়া ক্লাসরুমের অগ্রগতির প্রতিবেদন প্রতি মাসের প্রথম সপ্তাহে ইমেইলের ([email protected] এবং [email protected]) মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে শিক্ষা কর্মকর্তাদের। 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037300586700439