মুসলিম হয়ে কিভাবে মহানবী সম্পর্কে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায় : প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

মুসলিম হয়ে কিভাবে মহানবী সম্পর্কে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায় : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

ভোলার বোরহানউদ্দিনে ধর্ম অবমাননার অভিযোগে সনাতন ধর্মের এক যুবকের বিচারের দাবিকে কেন্দ্র করে যে সহিংস ঘটনা ঘটেছে তার প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোলার ঘটনায় হিন্দু ছেলের ফেসবুক আইডি হ্যাক করে সেই ঘটনা ঘটানো হয়েছে। মুসলিম হয়ে কিভাবে মহানবী (সঃ) বিষয়ে খারাপ কথা লিখে অন্যকে ফাঁসায়? তা বোধগম্য নয়।’ রোববার (২০ অক্টোবর) বিকালে গণভবনে যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠকের আগে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভোলায় ফেসবুক হ্যাক করে যে বা যারা অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেয়া হবে। অন্যায় করলেই ব্যবস্থা নেয়া হবে বলেও এসময় জানান তিনি। তিনি বলেন, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে।

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ফেসবুক স্ট্যাটাস ও মেসেজে মহানবী (স.) কে নিয়ে 'অবমাননাকর মন্তব্যের' প্রতিবাদে  বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে নিহত হন চারজন। এছাড়াও ১০ পুলিশ সদস্যসহ দেড় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

আরও পড়ুন: ফেসবুক স্ট্যাটাসের জেরে ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, শিক্ষার্থীসহ নিহত ৪

পুলিশের দাবি, সেই সংঘর্ষের একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি চালায় পুলিশ। কিন্তু মারমুখি জনতা পুলিশের উপর হামলা চালায়। এ সময় গোলাগুলির ঘটনা ঘটে।

এসময় বিক্ষোভকারীরা দাবি করেন, পুলিশের গুলিতে তাদের চারজন কর্মী-সমর্থক নিহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি সেখানে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034821033477783