মেডিক্যাল কলেজের ক্লাস হয় হাসপাতালের কোয়ার্টারে - দৈনিকশিক্ষা

মেডিক্যাল কলেজের ক্লাস হয় হাসপাতালের কোয়ার্টারে

নেত্রকোনা প্রতিনিধি |

নেত্রকোনা মেডিক্যাল কলেজ চালু হওয়ার এক বছর পার হলেও ভবন নির্মাণ হয়নি এখনো। কলেজ ভবন নির্মাণের জন্য সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের মৌজে বালি গ্রামে ৫০ একর জমি অধিগ্রহণের জন্য স্থান নির্ধারণ করা হলেও জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন হয়নি। 

বর্তমানে কলেজের ক্লাস চলছে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের চিকিত্সকদের কোয়ার্টারে। শ্রেণিকক্ষের সমস্যা প্রকট থাকা সত্ত্বেও নতুন মেডিক্যাল কলেজ হিসেবে শিক্ষকরা কষ্ট করে পড়িয়ে যাচ্ছেন।

২০১৯ সালের ১০ জানুয়ারি থেকে নেত্রকোনা মেডিক্যাল কলেজের ৫০ জন শিক্ষার্থী নিয়ে ক্লাস শুরু হয়। কলেজের অধ্যক্ষ শ্যামল কুমার পাল বলেন, কলেজ ভবন এবং আবাসনের জন্য নেত্রকোনা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের মৌজে বালি গ্রামে ইতিমধ্যে ৫০ একর জমির সীমানা নির্ধারণ করে তা অধিগ্রহণের জন্য প্রাক্কলন তৈরি করা হচ্ছে। তবে এটা বাস্তবায়নে দেরি হচ্ছে। 

হাসপাতালের ভেতর কলেজ সংলগ্ন জায়গায় আপত্কালীন একটি পাকা টিনসেড ঘর নির্মাণ করে দিলে এই সমস্যার আপাতত সমাধন হবে। ছাত্রীদের জন্য হাসপাতালের ভেতর একটি কোয়ার্টারে থাকার ব্যবস্থা করা হলেও ছাত্রদের থাকার জন্য কোনো ব্যবস্থা নেই।

নেত্রকোনা মেডিক্যাল কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী কলেজের সমস্যার কথা তুলে ধরে বলেন, ‘যেহেতু এবারও ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে, তাই আমাদের জন্য প্রয়োজন নতুন ক্যাম্পাস।’

অন্যান্য শিক্ষার্থীরা বলেন, সমস্যা থাকা সত্ত্বেও ভালোভাবেই এক বছর পার করেছেন তারা। নির্মাণাধীন ২৫০ বেডের হাসপাতালের কাজ দ্রুত শেষ করতে হবে। এছাড়া আবাসিক সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

নেত্রকোনার সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম বলেন, নেত্রকোনা মেডিক্যাল কলেজের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বেশ কয়েকটি বিল্ডিং দিয়েছে, প্রয়োজনে আরো দেয়া হবে।

নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, মেডিক্যাল কলেজ নির্মাণের জন্য নেত্রকোনা সদর উপজেলার মৌজে বালি নামক স্থানে ৫০ একর জমি দেখা হয়েছে এবং জমি অধিগ্রহণের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে পাঠানো হয়েছে। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনা সদরের এমপি আশরাফ আলী খান খসরু বলেছেন, মেডিক্যাল কলেজের অবকাঠামো নির্মাণের জন্য সরকার সব রকম ব্যবস্থা নিয়েছেন এবং অচিরেই সেই কার্যক্রম শুরু হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.022984981536865