মেধাবী ছাত্র ত্বকী হত্যার অভিযোগে আজমেরী ওসমানকে গ্রেফতারের দাবি - দৈনিকশিক্ষা

মেধাবী ছাত্র ত্বকী হত্যার অভিযোগে আজমেরী ওসমানকে গ্রেফতারের দাবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

নারায়ণগঞ্জের প্রয়াত এমপি নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানকে গ্রেফতার করে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের দাবি জানিয়েছেন নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী।

রোববার (৮ সেপ্টেম্বর) রাতে শহরের ডিআইটি এলাকার আলী আহম্মদ চুনকা পাঠাগার প্রাঙ্গণে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার চিহ্নিত আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের মানববন্ধনে তিনি এ দাবি জানান। সে সময় হত্যার বিচার দাবিতে মাসিক কর্মসূচির অংশ হিসেবে মোমবাতি জ্বালানো হয়।

রফিউর রাব্বী বলেছেন, দুদিন আগে কালীর বাজারে এক ব্যবসায়ীর কাছে ৬৫ হাজার টাকা চাঁদা নিতে গিয়ে তাকে না পেয়ে ব্যবসায়ীকে মারধরের অভিযোগে পুলিশ আজমেরী ওসমানকে গ্রেফতারের অভিযান চালিয়েছে। তাকে খুঁজছে পুলিশ আর সে পালিয়ে বেড়াচ্ছে। অথচ ত্বকী হত্যার অভিযোগে অভিযুক্ত গুরুতর অপরাধে তাকে ধরা হচ্ছে না, শাস্তি দেয়া হচ্ছে না।

আজমেরী ওসমানকে গ্রেফতার করে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ করলে শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমানসহ বিভিন্ন জনের নাম প্রকাশিত হবে। তাই আজমেরী ওসমানকে গ্রেফতার করে, তার জবানবন্দি গ্রহণের মাধ্যমে ত্বকী হত্যায় আরও যারা জড়িত তাদের বিচারের আওতায় নিয়ে আসা হোক।

সরকারের উদ্দেশ্যে রাব্বী বলেন, “ত্বকী, সাগর রুনিসহ আমাদের নারায়ণগঞ্জের সব হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। এ হত্যাকাণ্ডগুলোকে ধামাচাপা দিয়ে লাভ নেই। আপনারা আজকে এ হত্যাকাণ্ডগুলোকে ধামাচাপা দিতে চাচ্ছেন, কারণ আপনারা দেখছেন এগুলোর সঙ্গে আপনার সরকার দলের লোকজন জড়িত। আপনারা যদি এ বিচার করে যান তাহলে আপনাদের জন্য মঙ্গল। নতুবা অপনাদের অনুপস্থিতিতে যারা থাকবে এটি তাদের জন্যে ভয়াবহ পরিণতি ডেকে আনবে।”

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত ২০১৩ খ্রিষ্টাব্দের ৬ মার্চ বিকেলে ত্বকী শহরের শায়েস্তাখান সড়কের বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। সে শহরের চাষাঢ়ায় ইংলিশ মিডিয়াম স্কুল এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র ছিল। নিখোঁজের একদিন পর (৭ মার্চ) দেখা যায় এ লেভেল পরীক্ষায় সে পদার্থ বিজ্ঞানে ৩০০ নম্বরের মধ্যে ২৯৭ পেয়েছিল যা সারাদেশে সর্বোচ্চ। এ ছাড়া সে ও লেভেল পরীক্ষাতেও পদার্থ বিজ্ঞান ও রসায়নে দেশের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়েছিল।

পরে ৮ মার্চ সকালে চাড়ারগোপে শীতলক্ষ্যা নদীর তীরে তার মরদেহ পাওয়া যায়। ত্বকী হত্যা মামলার আসামিদের মধ্যে আটজনই পলাতক। ঘটনার সঙ্গে জড়িত সন্ধেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কিন্তু, এই হত্যাকাণ্ডের ছয় বছর পরও এ মামলার অভিযোগপত্র দেয়া হয়নি।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0065290927886963