মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজ টুঙ্গিপাড়ার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান - দৈনিকশিক্ষা

মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজ টুঙ্গিপাড়ার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

গোপালগঞ্জ প্রতিনিধি |

টুঙ্গিপাড়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পুরস্কার পেয়েছে খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজ। ২০১৮ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে এ শিক্ষা প্রতিষ্ঠানকে টুঙ্গিপাড়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি দেওয়া হয়। গত ৯ অক্টোবর প্রধান শিক্ষক আকরামুজ্জমান টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদারের কাছ থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পুরস্কার গ্রহণ করেন।

এ ছাড়া প্রধান শিক্ষক আকরামুজ্জমান উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের পুরস্কার গ্রহণ করেন। খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ফাতেমা জামান শ্রেষ্ঠ শিক্ষার্থীর পুরস্কার পেয়েছে। উপজেলার শ্রেষ্ঠ স্কাউট গ্রুপের খেতাব জিতেছে এ প্রতিষ্ঠান। জাতীয় শিক্ষা সপ্তাহ ও উন্নয়ন মেলায় একক ইভেন্টে এ শিক্ষা প্রতিষ্ঠানের ১৮ শিক্ষার্থী পেয়েছে প্রথম পুরস্কার এবং সনদ। ২০১৮ সালের জেএসসি ও এসএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠান শতভাগ পাসের কৃতিত্ব দেখিয়েছে।

শিক্ষার্থী শাহারিন জাহান বলেন, এখানে শিক্ষকরা অন্তরিকতার সঙ্গে পড়ান। পাশাপাশি শিক্ষার্থী, অভিভাবকদের সঙ্গে সমন্বয় সাধন করেন। সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলাধুলাসহ সব ধরনের কাজে তারা চর্চা ও উৎসাহ প্রদান করেন। এ কারণে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষাসহ সব ক্ষেত্রে ধারাবাহিকভাবে সফল হয়ে আসছে।

অভিভাবক নার্গিস জাহান বলেন, এ প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজসেবী ও শিক্ষানুরাগী শেখ কবির হোসেন অত্যন্ত ভালো মানুষ। তিনি শতব্যস্ততার মধ্যেও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি সব সময় যত্ন নেন। শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ভালো কাজে উৎসাহিত করেন। তার উৎসাহে শিক্ষা প্রতিষ্ঠানটি উৎকর্ষের দিকে এগিয়ে যাচ্ছে।

 

প্রধান শিক্ষক আকরামুজ্জমান বলেন, এখানে শিক্ষা বিস্তারে আধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা সংযোজন করেছেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শেখ কবির হোসেন। তিনি সার্বক্ষণিক এ প্রতিষ্ঠানের খবর নেন। ভালো করতে পরামর্শ দেন। সভাপতির পরামর্শে শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মিলিত শ্রমে এ সাফল্য অর্জিত হয়েছে। এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে ৫ ক্যাটাগরির শ্রেষ্ঠ পুরস্কারের মধ্যে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান ৪টিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এ ছাড়া জেএসসি ও এসএসসি পরীক্ষায় আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিবছরই শতভাগ পাসের রেকর্ড গড়ছে। কলেজ শাখার শিক্ষার্থীরাও ভালো রেজাল্ট করে আসছে। তারা এবছর জিপিএ ৫ পেয়েছে। কলেজ শাখা থেকে এইচএসসি পাস করে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0066051483154297