মোহাম্মদপুর মডেল কলেজে নবীনবরণ অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

মোহাম্মদপুর মডেল কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

বিপুল উৎসাহ উদ্দীপনা ও জমকালো আয়োজনের মধ্য দিয়ে সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জুলাই) সকাল ১০টায় অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকার শামীমা আক্তার। এ ছাড়াও সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষকবৃন্দ ও মোহাম্মদপুর জোনের পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য সামসুদ্দিন আহমেদ বলেন, দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে দুবাই ও থাইল্যান্ড থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রিন্সিপাল অ্যাওয়ার্ড অর্জন করে সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ যেভাবে বিশ্ব দরবাবে নিজেদেরকে মেলে ধরতে সক্ষম হয়েছে তা সত্যিকার অর্থেই কৃতিত্বের দাবি রাখে। এজন্য তিনি পরিচালনা পর্ষদসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি আরও বলেন, বর্তমান সরকারের সফলতাকে ব্যর্থ করার জন্য দেশ বিরোধিরা বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। কিন্তু সরকার এ ব্যাপারে সবাইকে সতর্ক ও সজাগ থাকতে বলেছে। তিনি এ সময় শিক্ষার্থীদেরকে গুজব থেকে সাবধান থাকতে বলেন।

জনাব শামীমা আক্তার বলেন, প্রকৃত জ্ঞান চর্চার কোনো বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই হবে না, প্রকৃত মানুষ না হতে পারলে শিক্ষা মূল্যহীন। কঠোর নিয়মানুবর্তিতা, সততা, নিষ্ঠা, দায়িত্বশীলতা, অধ্যবসায় ইত্যাদি গুণের সমন্বয়ে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ যেভাবে সাফল্য অর্জন করে যাচ্ছে তা সত্যিকার অর্থে রোল মডেল। তাই শিক্ষকদেরকে আগামী প্রজন্ম যেন সুশিক্ষায় শিক্ষিত হতে পারে সেদিকে লক্ষ রাখতে বলেন।

সভাপতির বক্তব্যে লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বলেন, আধুনিক শিক্ষার সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছি আমরা। তিনি নবীনদের উদ্দেশ করে বলেন, নিজেকে দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোনো বিকল্প নেই এবং শিক্ষার্থীদেরকে নিয়মিত অধ্যবসায়ের প্রতি গুরুত্ব দিতে বলেন। পরিশেষে তিনি কলেজের ফলাফল ও উন্নয়নমূলক বিষয় তুলে ধরেন এবং সকলকে ধন্যবাদ জানান।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0062708854675293