ময়মনসিংহ পিসিআর ল্যাবে ১৭ দিনে ৭৮ জন করোনা আক্রান্ত শনাক্ত - দৈনিকশিক্ষা

ময়মনসিংহ পিসিআর ল্যাবে ১৭ দিনে ৭৮ জন করোনা আক্রান্ত শনাক্ত

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত ১৭ দিনে বিভাগের চার জেলা থেকে আসা ১ হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মোট ৭৮ ব্যক্তির নমুনায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে ময়মনসিংহ নগরের এস.কে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন একজন মারা গেছেন।

শুক্রবার (১৭ এপ্রিল) রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, গত ১ এপ্রিল থেকে কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপিত পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা কার্যক্রম চলছে। বর্তমানে দুইটি শিফটে এ পরীক্ষা কাজে নিয়োজিত চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট ও সাপোর্টিং স্টাফরা
অমানসিক পরিশ্রম করে যাচ্ছেন। ১৭ দিনে এক হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষায় ৭৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহের ১৯, নেত্রকোনার ২২, জামালপুরের ২১, শেরপুরের ২১ ও কিশোরগঞ্জ ১জন রয়েছেন।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম দৈনিক শিক্ষাডটকমকে জানান, ময়মনসিংহ জেলায় এ পর্যন্ত মোট ৩৬৯ জন ব্যক্তির নমুনা পরীক্ষা শেষে ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিন চিকিৎসক, চারজন স্বাস্থ্যকর্মীসহ গফরগাঁও উপজেলায় ১০ জন, ঈশ্বরগঞ্জে ৫ জন এবং সদর, ফুলপুর, মুক্তাগাছা ও
হালুয়াঘাট উপজেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন। 

এদিকে বৃহস্পতিবার বিকেলে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ফুলপুর থেকে আক্রান্ত হওয়া আব্দুল কাদের (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার মমেক ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে  ১৮জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে শেরপুর ৬ জন, নেত্রকোনার ৫ (বারহাট্টা ৩, কলমাকান্দা ২ জন), জামালপুরের ৫ জন (সদরে ২ জন স্বাস্থ্যকর্মী, ১ জন মেলান্দহ, ২ জন মাদারগঞ্জ), ময়মনসিংহের গফরগাঁওয়ের১ জন  এবং কিশোরগঞ্জ এর হোসেনপুরের ১ জন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.011322021484375