যবিপ্রবি জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত - দৈনিকশিক্ষা

যবিপ্রবি জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বণ্টনের দায়ে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বণ্টনের দায়ে  তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কর্তৃপক্ষ। গত শনিবার রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল দুপুরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ জানান, প্রশাসনের অনুমতি ছাড়া ডেস্ক ক্যালেন্ডার বিতরণের দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এখনও চিঠি পাইনি।

বিশ্ববিদ্যালয় ১২ পৃষ্ঠার ডেস্ক ক্যালেন্ডার ছেপেছে। সেই ক্যালেন্ডার স্পাইরাল বাইন্ডিং করায় একটি পাতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অনাকাঙ্ক্ষিতভাবে মাথার কিছু অংশ কাটা পড়েছে। অন্য একটি পেজেও একই সমস্যা হয়েছে। সেই ক্যালেন্ডার কিছু সংখ্যক বিতরণও করা হয়। এরপর শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ ওঠে। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

এ ঘটনার পর প্রত্যাহার করে নেয়া হয় ওই ক্যালেন্ডার। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিবার্য কারণবশত ডেস্ক ক্যালেন্ডার প্রত্যাহার করা হয়েছে বলে বিজ্ঞপ্তি দেয়। অপর এক চিঠিতে বিনা অনুমতিতে ক্যালেন্ডার বিতরণ করায় জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকেও সাময়িক বরখাস্ত করা হয়।

১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণকে জানানো যাচ্ছে যে, অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর জনসংযোগ শাখা কর্তৃক বিতরণকৃত ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার অনিবার্য কারণবশত প্রত্যাহার করা হলো। এ প্রেক্ষিতে ডেস্ক ক্যালেন্ডার (যদি কারও কাছে থেকে থাকে) জনসংযোগ শাখায় ফেরত পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006436824798584