যবিপ্রবির কর্মকর্তা লাঞ্ছিত, পাল্টাপাল্টি অভিযোগ - দৈনিকশিক্ষা

যবিপ্রবির কর্মকর্তা লাঞ্ছিত, পাল্টাপাল্টি অভিযোগ

যশোর প্রতিনিধি |

অকথ্য ভাষায় গালিগালাজ করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্যের সাবেক একান্ত সচিব ও বর্তমান কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক এটিএম কামরুল হাসানকে লাঞ্ছিত করেছেন বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার (২০ জুলাই) দুপুরে কামরুল হাসানের নিজ কক্ষে এ ঘটনা ঘটে। এর আগে ছাত্রলীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করায় আগেও একবার লাঞ্ছিত হন তিনি।

ঘটনাস্থলে উপস্থিত কর্মচারী সমিতির সিনিয়র সহ-সভাপতি আরশাদ আলী দৈনিক শিক্ষাডটকমকে জানান, কর্মকর্তা ও কর্মচারীদের অনেকের পদোন্নতি বিভিন্ন কারণে বিলম্ব হয়েছে। রোববার তারা ভিসির কাছে আবেদন করেন। তারই প্রেক্ষিতে আজ সোমবার ভিসি কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতাদের সাথে বৈঠক করেন। বৈঠকের পরবর্তী সময়ে পদোন্নতি বঞ্চিত কর্মকর্তা-কর্মচারীরা মিটিংয়ের ফলাফল কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক এটিএম কামরুল হাসানের কাছে জানতে তার কক্ষে যান। এসময় তিনি উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের ‘শুয়োরের বাচ্চা’ বলে গালি দেন। তখন সেখানে দুই পক্ষে মধ্যে বাক-বিতণ্ডা হয়। কর্মকর্তা কামরুল হাসান যাদের উদ্দেশ্যে এ অকথ্য ভাষা ব্যবহার করেন তারা বিচার চেয়ে রেজিস্ট্রারের কাছে স্মারকলিপি দিয়েছেন।

তিনি আরও জানান, ইতিপূর্বে উপাচার্যের সাবেক পিএস কামরুল হাসান সামাজিক যোগাযোগ মাধ্যমে রেজিস্ট্রারকে নিয়ে কু-মন্তব্য করেন। এছাড়াও সেকশন অফিসার শাহিন হোসেনকেও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেন। এসব ঘটনার বিচার চেয়ে স্মারকলিপি ও চিঠি দেয়া হলে আজও বিচার হয়নি বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক এটিএম কামরুল হাসান দৈনিক শিক্ষাডটকমকে জানান, ভিসির সাথে কর্মকর্তা ও কর্মচারীর নেতাদের বৈঠক শেষে তিনি নিজ কক্ষে কর্মকর্তা সমিতির কয়েকজনকে নিয়ে অবস্থান করছিলেন। এসময় বদিউজ্জামান বাদলসহ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী তার রুমে প্রবেশ করে তাকে বিভিন্ন হুমকি দেন।

সাঁজিয়ালি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই কামরুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেকশন অফিসার ও কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসানের কক্ষে দুইপক্ষের মধ্যে বাক-বিতণ্ডা হয়েছে। কর্মচারী বদিউজ্জামান বাদলের নেতৃত্বে চড়াও হয়। প্রাথমিকভাবে হামলা, ভাংচুরের আলামত পাইনি। জিজ্ঞাসাবাদের জন্য দুইপক্ষকে ডেকেছি। এখনো কেউ অভিযোগ দেয়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031819343566895