যবিপ্রবির নতুন ওয়েবসাইট উদ্বোধন - দৈনিকশিক্ষা

যবিপ্রবির নতুন ওয়েবসাইট উদ্বোধন

যবিপ্রবি প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নতুন ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। নতুন এই ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে ডিজিটাল, শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা ও প্রকল্প এবং তথ্য সংযুক্তি ও প্রাপ্তির বিস্তর সুযোগ রাখা হয়েছে। এ ছাড়া ওয়েবসাইটে নতুন কিছু ফিচারও সংযোজন করা হয়েছে। 

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ওয়েবসাইটের উদ্বোধন করেন।

উদ্বোধীন অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে নিয়ে যাওয়া। এ জন্য প্রথমে যবিপ্রবির সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ডিজিটাল মন-মানসিকতা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পরিবর্তিত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য আমাদের দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়তে সোনার মানুষ চেয়েছিলেন। সেই সোনার মানুষ গড়ার কারিগর হলেন শিক্ষকেরা। আশা করি, আপনাদের হাত ধরেই সোনার দেশ গড়ার জন্য সোনার সন্তান তৈরি হবে, সোনার একাডেমিশিয়ান তৈরি হবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ বলেন, ওয়েবসাইট যত উন্নত হয়, সেটা দেখে প্রতিষ্ঠান সম্পর্কে মানুষ তত ভালো ধারণা পায়। বিশ্ববিদ্যালয়ের নতুন এই ওয়েবসাইটে আরও সুন্দর ও আপডেট তথ্য সংযোজন করা হয়েছে। আশা করছি, সকলের সার্বিক সহযোগিতায় এই ওয়েবসাইটটি বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম একটি ওয়েবসাইটে পরিণত হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আইসিটি সেলের পরিচালক ড. ইমরান খান। তিনি নতুন ওয়েবসাইটে সংযুক্ত বিভিন্ন ফিচার সম্পর্কে ধারণা দেন। এরপর নতুন ওয়েবসাইট নিয়ে আদ্যপান্ত তুলে ধরেন যবিপ্রবির কম্পিউটার প্রকৌশল ও প্রযুক্তি (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী ও ওয়েবসাইটটির ডেভেলপ দলের সদস্য রিদওয়ানুল জাওয়াদ স্বাধীন। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের সহযোগিতায় নতুন এই ওয়েবসাইটটি ডেভেলপ করেন যবিপ্রবির কম্পিউটার প্রকৌশল ও প্রযুক্তি (সিএসই) বিভাগের তিনজন সাবেক শিক্ষার্থী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. সুমন চন্দ্র মোহন্ত, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. মো. মেহেদী হাসান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ওয়েবসাইট কমিটির সদস্য অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, মো. মুনিবুর রহমান, সদস্য সচিব শামীম রহমান এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও দপ্তর প্রধানরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.01319694519043