যবিপ্রবির সঙ্গে সমঝোতা স্মারক চায় তাইওয়ানের বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

যবিপ্রবির সঙ্গে সমঝোতা স্মারক চায় তাইওয়ানের বিশ্ববিদ্যালয়

যশোর প্রতিনিধি |

শিক্ষা ও গবেষণায় সহযোগিতা এবং পেশাগত উন্নয়নের জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে চায় তাইওয়ানের ইউয়ান জি বিশ্ববিদ্যালয় (ওয়াইজেডইউ)। যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ নিশ্চিত করেছেন, বুধবার (৩১ অক্টোবর) বিকেলে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনের সঙ্গে সাক্ষাৎকালে ইউয়ান জি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল এ আগ্রহের কথা বয়কট করেছে।

ইউয়ান জি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়টির বৈশ্বিক সম্পর্ক দপ্তরের প্রধান চিং-পু চেন। তিনি যবিপ্রবি উপাচার্যকে তাইওয়ান সফরের আমন্ত্রণ জানান এবং আগামী বছরের জানুয়ারি মাসে যবিপ্রবির সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের বিষয়ে তার মতামত জানতে চান। জবাবে যবিপ্রবি উপাচার্য বলেন, শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নিতে তিনি সব সময় এ ধরণের সমঝোতা স্মারক সইয়ের বিষয়ে আগ্রহী। দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে সম্পর্ক উন্নয়নে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের আগে প্রতিনিধি দলের সদস্যরা যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে কেমিকৌশল বিভাগের আয়োজনে ‘স্টুডেন্ট অ্যাডমিশন অ্যান্ড রিসার্চ কোলাবোরেশন’ শীর্ষকক একটি সেমিনারে অংশ নেন। সেখানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস। স্বাগত বক্তব্য দেন কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মো: ওয়াসেকুর রহমান।

সেমিনারে ইউয়ান জি বিশ্ববিদ্যালয়ের বৈশ্বিক সম্পর্ক দপ্তরের প্রধান চিং-পু চেন বলেন, যৌথ সহযোগিতার মাধ্যমে গবেষণা করলে তা অত্যাধিক ফলপ্রসু হয়। তিনি তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ, গবেষণার সুযোগ এবং যবিপ্রবি-ওয়াইজেডইউ দ্বৈত ডিগ্রি প্রদান বাস্তবায়নের বিষয়ে গুরুত্বারোপ করেন। একইসঙ্গে পিএইচডিতে টিউশন ফি শতভাগ মওকুফ এবং মাস্টার্স প্রোগ্রামে শর্তসাপেক্ষে বৃত্তির ব্যবস্থা করার কথা জানান।

প্রতিনিধি দলের আরেক সদস্য শিয়াও হয়ে পুয়া পাওয়ার পয়েন্ট উপস্থাপনার মাধ্যমে ইউয়ান জি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ, বৃত্তি সুবিধাসহ নানান সুযোগের কথা তুলে ধরেন। সেমিনারে শেষে যবিপ্রবির প্রায় ১৫ জন শিক্ষক-শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণের জন্য ইউয়ান জি বিশ্ববিদ্যালয়ে আবেদন করেন।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0043020248413086