যেসব ক্যালকুলেটর ব্যবহার করা যাবে এইচএসসিতে - দৈনিকশিক্ষা

যেসব ক্যালকুলেটর ব্যবহার করা যাবে এইচএসসিতে

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যচ্ছে এইচএসসি ও ডিআইবিএস পরীক্ষা। এইচএসসি পরীক্ষায় শুধু নন-প্রোগ্রামেবল ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকা বোর্ড সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে। 

সূত্র জানায়, পাবলিক পরীক্ষায় পরীক্ষার্থীদের প্রয়োজন অনুসারে নন-প্রোগ্রামেবল ক্যালকুলেটর ব্যবহারের নির্দেশনা রয়েছে। তাই এইচএসসিতে পরীক্ষায় নন-প্রোগ্রামেবল ক্যালকুলেটর ব্যবহারের অনুমতি দিতে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র আরও জানায়, আজই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। নন-প্রোগ্রামেবল ক্যালকুলেটর মডেলের একটি তালিকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। 

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035161972045898