রওশনের প্রশ্ন : শিক্ষামন্ত্রী বেশিরভাগ সময়ে বিদেশে থাকলে শিক্ষার উন্নয়ন হবে কীভাবে? - দৈনিকশিক্ষা

রওশনের প্রশ্ন : শিক্ষামন্ত্রী বেশিরভাগ সময়ে বিদেশে থাকলে শিক্ষার উন্নয়ন হবে কীভাবে?

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সমালোচনা করেছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি প্রশ্ন তুলেছেন, শিক্ষামন্ত্রী বেশির ভাগ সময় বিদেশে থাকেন, তাহলে  শিক্ষার উন্নয়ন হবে কীভাবে? আরও বলেন, সংসদে প্রধানমন্ত্রীর সমাপনী বক্তব্য রাখার দিনও দীপু মনি অনুপস্থিত।

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনা ও চলতি সংসদের ষষ্ঠ অধিবেশনের সমাপনী ভাষণে রওশন এরশাদ এসব কথা বলেন। সে সময় তিনি বলেন, জাতীয় পার্টি বিরোধী দল হিসেবে সরকারের ভুল ত্রুটি তুলে ধরছে। 

ভিডিও দেখুন: শিক্ষামন্ত্রী যদি বেশিরভাগ সময় বিদেশে থাকেন, তাহলে শিক্ষার উন্নয়ন হবে কীভাবে?

শিক্ষামন্ত্রী দীপু মনির সমালোচনা করে রওশন এরশাদ বলেন,‘ শিক্ষামন্ত্রী বেশির ভাগ সময় বিদেশে থাকেন, তাহলে কীভাবে শিক্ষার উন্নয়ন হবে। তাঁকে খুবই কম দেখেছি সংসদে। কোনো সময় তাকে পাওয়া যায় না। আজকেও নেই।’

নোট গাইড ইস্যু নিয়েও কথা বলেন বিরোধী দলীয় নেতা। তিনি বলেন, শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের নোট গাইড বন্ধ করার কথা বলেছেন। কিন্তু ছেলে মেয়েরা লেখাপড়া করবে কি করে সেটা তিনি বলেন না।

আরো পড়ুন: ভুল আর নোট গাইডের হুবহু প্রশ্ন

              কিছু শিক্ষক নোট গাইড প্রকাশকের কাছ থেকে আর্থিক সুবিধা নেন : শিক্ষামন্ত্রী (ভিডিও)

উল্লেখ্য, গত বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ভুল প্রশ্ন বিতরণের পর এবার আবার একই ঘটনার পুনরাবৃত্তিকে কেন্দ্র করে বিব্রতকর অবস্থায় পড়েছে শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ড। প্রথম দিনই বাংলা প্রথম পত্র পরীক্ষায় অনেক জেলায় ভুল প্রশ্নপত্র বিতরণের ঘটনার মধ্যে গাইড বই থেকে হুবহু প্রশ্ন তুলে দেয়ার ঘটনা নিয়েও চলছে বিতর্ক। 

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলছেন, সরকার নোট গাইড ব্যবস্থা বন্ধ করতে চায়। বর্তমান সৃজনশীল শিক্ষাব্যবস্থায় নোট গাইডের প্রয়োজন নেই। মন্ত্রী আরও বলেছেন, অনেক প্রতিষ্ঠানের কিছু শিক্ষক নোট গাইড প্রকাশকের কাছ থেকে আর্থিক সুবিধা নেন, ছাত্র-ছাত্রীদের নোট গাইড কিনতে বাধ্য করেন বলেও অভিযোগ করেন মন্ত্রী। এসব বন্ধে জেলা প্রশাসকদের আরও তৎপর হতে হবে বলে জানান তিনি।

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জবি ছাত্রীর আত্মহত্যা: শিক্ষক-শিক্ষার্থী বহিষ্কার অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের - dainik shiksha অবন্তিকার আত্মহত্যা: সাতদিনের মধ্যে তদন্ত সম্পন্নের আশ্বাস জবি উপাচার্যের হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের - dainik shiksha হয়রানির প্রতিকার চেয়েও ফল পাননি অবন্তিকা, অভিযোগ মায়ের নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন - dainik shiksha নতুন শিক্ষাক্রম: শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে মিলছে না মূল্যায়ন মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা - dainik shiksha মূল্যায়ন বুঝলেও নৈপুণ্য অ্যাপে চ্যালেঞ্জের মুখে শিক্ষকরা ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো - dainik shiksha ‘পড়তে ও লিখতে’ শেখা প্রকল্প কেনো please click here to view dainikshiksha website Execution time: 0.0040519237518311