রাজাকারের ছেলে পতাকা উত্তোলন করায় ডোমারের মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন - দৈনিকশিক্ষা

রাজাকারের ছেলে পতাকা উত্তোলন করায় ডোমারের মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি |

মহান বিজয় দিবসের অনুষ্ঠানে রাজাকারের ছেলে জাতীয় পতাকা উত্তোলন করায় নীলফামারীর ডোমার উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করেছেন। সোমবার (১৬ ডিসেম্বর) ডোমার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নুরন্নবী দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

জানা গেছে, সোমবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মাঠে সরকারিভাবে মহান বিজয় দিবস উদযাপনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ এ সময় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা অনুষ্ঠান বর্জন করে মাঠ ত্যাগ করে চলে যান।

ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নুরননবী অভিযোগ করে সাংবাদিকদের জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদের বাবা শওকত আলী ছিলেন রাজাকার বাহিনীর সদস্য। তিনি উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের শান্তি কমিটির সভাপতি ছিল। এলাকার কুখ্যাত রাজাকার সামছুল হক টগরার ঘনিষ্ঠ সহচর থেকে তোফায়েলের বাবা মুক্তিযদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের ঘরবাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয় ও লুটপাতে সহযোগিতা করে। 
 
তিনি আরও বলেন, তার ছেলে তোফায়েল ছিল বঙ্গবন্ধুর হত্যার আত্মস্বীকৃতির ফ্রিডম পার্টির ১৯৯১ খ্রিষ্টাব্দের সংসদ নির্বাচনের উপজেলার সম্বয়নকারী। ১৯৯২ খ্রিষ্টাব্দে ডোমারের চয়ন হত্যার সঙ্গে জড়িত ছিল তোফায়েল। সে আগে থেকেই মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের অবজ্ঞা করে আসছিল। এ সব ঘটনা থেকে পরিত্রান পেতে এই রাজাকারপুত্র সুযোগ বুঝে আওয়ামী লীগে অনুপ্রবেশ করে। এই অনুপ্রবেশকারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদটি বাগিয়ে নিয়েছে। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকের উপর ভর করে বনে যায় উপজেলা চেয়ারম্যান। উপজেলা চেয়ারম্যান হবার পর তোফায়েল আরও বেপরোয়া উঠে। তার চেম্বারে মুক্তিযোদ্ধাদের প্রবেশ করতে দেয়না। তার দাম্ভিকতা দিন দিন বেড়েই চলেছে। সেই রাজাকারের পুত্র ও ফ্রিডম পার্টির নেতা আজ বিজয় দিবসের অনুষ্ঠানের উপজেলা চেয়ারম্যান পদকে পুঁজি করে জাতীয় পতাকা উত্তোলন করবে এটি আমরা মুক্তিযোদ্ধারা মেনে নিতে পারিনি। 

তিনি আরও বলেন, রাজাকারের ছেলে জাতীয় পতাকা উত্তোলনকে আমরা জাতীয় পতাকার অবমাননা মনে করি। তাই উপজেলার মাঠের সরকারিভাবে বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠান বর্জন করে সব মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরদের নিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসে বিজয় দিবসের অনুষ্ঠান পালন করছি।
 
ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জব্বার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সরকার রাজাকারের তালিকা প্রকাশ করে সাহসিকতার প্রমাণ দিয়েছেন। মুক্তিযোদ্ধারা এক হয়ে সকলের সিদ্ধান্তে অনুষ্ঠান বর্জন করেছে।

ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক আল আমিন রহমান অভিযোগ করে দৈনিক শিক্ষাডটকমকে জানান, তোফায়েল আহমেদ সব সময় ডোমারের মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের অবজ্ঞা করে আসছেন। তিনি কোন মুক্তিযোদ্ধাকেই মুল্যায়ন করেননা। মুক্তিযোদ্ধারা তার অনুষ্ঠান বর্জন করেছে। যৌতিক কারণে আমরাও অনুষ্ঠান বর্জন করেছি। আমাদের দাবি ,আগামীতে কোন স্বাধীনতা বিরোধীরা যেন দলের কোন পদ বা কোন মনোনয়ন না পায় ।

ডোমার উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মুন্জুরুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে জানান, আমার চাচা আব্দর রউফ ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ। আমি প্রত্যক্ষদশী, তোফায়েলের বাবা আমাদের বাড়ীঘর পুড়িয়ে দিতে খান সেনাদের সহযোগিতা করেছে। তিনি খান সেনাদের সন্দেশ সরবরাহ করতেন।

এ বিষয়ে ডোমার উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিজয় দিবস অনুষ্ঠানে সম্মিলিতভাবে মুক্তিযোদ্ধাদের সংবধর্না দেয়া হয়েছে। তবে তারা জাতীয় পতাকা উত্তোলনের অংশটুকু বর্জন করেছেন। উপজেলা প্রশাসন থেকে তাদের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সংবর্ধনা দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে মুক্তিযোদ্ধারা যে অভিযোগ তুলেছে তা সঠিক নয়। ডোমার উপজেলা আওয়ামী লীগের অভ্যন্তরিণ কোন্দলে তারা একটি পক্ষ নিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগ তুলছে।  সকালে মুক্তিযোদ্ধাদেরসহ আমরা স্থানীয় স্মৃতিসৌধ্যে পুস্পমাল্য অর্পণ করি। এ ছাড়া কুচকাওয়াজ মাঠে মুক্তিযোদ্ধাদের রজনীগন্ধা দিয়ে বরণ করে নেয়া হয়।

তিনি আরও বলেন, উপজেলা চেয়ারম্যান হিসাবে ডোমার উপজেলার বিজয় দিবসের সরকারি অনুষ্ঠানে আমি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করি। এ সময় বাহিরে কি হয়েছে আমার জানা নেই। মুক্তিযোদ্ধারা বিজয় দিবসের অনুষ্ঠানে ছিলো। তাদের সন্তানরাও খেলাধুলায় অংশ নিয়েছে। তোফায়েল আহমেদ বলেন, আমি বোড়াগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলাম। পরে উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে প্রতিদ্বন্দ্বীতা করে সাধারণ সম্পাদক নির্বাচিত হই তৃণমূলের ভোটের মাধ্যমে। গত উপজেলা নির্বাচনে দলের প্রধান আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। তাই, জনগন আমাকে ভোট দিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছে। একটি পক্ষ আমার সাফল্যে ঈর্ষন্বিত হয়ে এসব করছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046229362487793