রিফাত হত্যা : মিন্নির জবানবন্দির বৈধতা নিয়ে প্রশ্ন আইনজীবীর - দৈনিকশিক্ষা

রিফাত হত্যা : মিন্নির জবানবন্দির বৈধতা নিয়ে প্রশ্ন আইনজীবীর

বরগুনা প্রতিনিধি |

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণকারী বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী এবং বরগুনা সদর থানার ওসি আবীর মোহাম্মাদ হোসেন ও সিআইডির ফরেনসিক বিভাগের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম। তাঁদের মধ্যে বিচারক সিরাজুল ও ওসি আবীরের সাক্ষ্য শেষ না হওয়ায় আজ সোমবারও তাঁদের সাক্ষ্য গ্রহণ করা হবে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো আছাদুজ্জামান এসব সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাঁদের জেরা করেন। এর মধ্যে সাক্ষ্যপ্রদানকারী বিচারক সিরাজুল ইসলাম গাজীকে জেরার সময় মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের আইনগত বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন ঢাকা থেকে আসা মিন্নির আইনজীবী ফারুক আহম্মেদ।

গতকাল সাক্ষ্যগ্রহণ উপলক্ষে কারাগারে থাকা এই মামলার প্রাপ্তবয়স্ক আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এ ছাড়া আদালতে হাজির হন জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি।

আইনজীবী ফারুক আহম্মেদ পরে সাংবাদিকদের বলেন, ‘মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি যে বিচারক গ্রহণ করেছিলেন, সেই বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীকে আমি জেরা করেছি। মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের সময় বিচারক যে ভুলগুলো করেছেন, আমি সেগুলো আদালতে উপস্থাপন করার চেষ্টা করেছি এবং এতে আমি সফল হয়েছি।’

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037441253662109