রিফাত হত্যা: মিন্নিসহ ১০ আসামির রায় ঘোষণা কাল - দৈনিকশিক্ষা

রিফাত হত্যা: মিন্নিসহ ১০ আসামির রায় ঘোষণা কাল

নিজস্ব প্রতিবেদক |

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার তারিখ ধার্য রয়েছে আগামীকাল। হত্যাকা-ের এক বছর তিন মাসে শেষ হচ্ছে আলোচিত এই মামলার বিচার কাজ। নিহতের পরিবারের প্রত্যাশা জড়িতদের দৃষ্টান্তমূলক সাজা হবে।

গত বছরের ২৬শে জুন বরগুনা সরকারি কলেজ গেটে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসী নয়ন বন্ড ও তার বাহিনী। ওই রাতেই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় রিফাত হত্যার ভিডিও। হত্যাকা-ের পর দিন ২০১৯ সালের ২৭শে জুলাই ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে সদর থানায় মামলা করেন রিফাতের বাবা। হত্যাকান্ডের ৭ দিনের মাথায় মামলার এক নম্বর আসামি ও কিশোর গ্যাং ‘০০৭’ এর প্রধান সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়। আলোচিত এই হত্যা মামলায় প্রধান সাক্ষী করা হয় রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে।

পরবর্তীতে মিন্নি হত্যাকা-ে জড়িত এমন দাবিতে সংবাদ সম্মেলন করেন নিহত রিফাতের বাবা। একপর্যায়ে মিন্নিকে গ্রেপ্তার করে পুলিশ।

হত্যাকা-ে সরাসরি জড়িত থাকার অভিযোগে রিফাত ফরাজি, রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, টিকটক হৃদয়, হাসান বন্ড, মুসা বন্ড ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির বিরুদ্ধে ৩৪ ও ৩০২ ধারায় এবং রাফিউল ইসলাম রাব্বি, কামরুল ইসলাম সাইমুন আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগে ২১২ ও ১২০-বি ১ ধারায় এবং আসামী সাগরের বিরুদ্ধে আসামীদের পালাতে সহায়তা করার অভিযোগে শুধু ১২০-বি ১ ধারায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ। ২০১৯ সালের ১লা সেপ্টেম্বর মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে প্রাপ্ত বয়স্ক আর অপ্রাপ্ত বয়স্ক, দুই ভাগে বিভক্ত করে অভিযোগপত্র দেয় পুলিশ। ৭৬ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে ৩০ সেপ্টেম্বর প্রাপ্ত বয়স্ক ১০ আসামির রায় ঘোষণার দিন ধার্য করেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032830238342285