র‌্যাগিংয়ের দায়ে রাবিতে শিক্ষার্থী বহিষ্কার - দৈনিকশিক্ষা

র‌্যাগিংয়ের দায়ে রাবিতে শিক্ষার্থী বহিষ্কার

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ণ ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের দায়ে একই বিভাগের রাজু আহমেদ নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও পরবর্তী সময়ে র‌্যাগিংয়ে জড়িত না হওয়ার শর্তে ৭ শিক্ষার্থীর কাছ থেকে লিখিত মুচলেকা নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী স্বাক্ষরিত বহিষ্কারাদেশ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ৪৯৫তম সিন্ডিকেট সভায় রাজু আহমেদকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ণ ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

পরবর্তী সময়ে র‌্যাগিংয়ে জড়িত হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে এই মর্মে এক বছরের জন্য বহিষ্কারাদেশ দেয়া হয়েছে। এছাড়াও রাজুকে র‌্যাগিংয়ে প্ররোচনার দায়ে একই বিভাগের ৭ শিক্ষার্থীর কাছ থেকে পরবর্তী সময়ে র‌্যাগিং না করার লিখিত অঙ্গীকারনামা গ্রহণ করা হয়েছে।

তারা হলেন, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আজহারুল ইসলাম আলোক, মাজেদুল ইসলাম, মিতু আক্তার, তাসনিমা কামাল, রহিম বাদশা, রিয়াজ রহমান শান্ত ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সুমাইয়া খাতুন শাম্মী।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041279792785645