লকডাউন উপেক্ষা করায় করোনায় মৃত্যু বেড়েছে সুইডেনে - দৈনিকশিক্ষা

লকডাউন উপেক্ষা করায় করোনায় মৃত্যু বেড়েছে সুইডেনে

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসে মাথাপিছু মৃত্যুহারে যুক্তরাজ্য, ইতালি এবং বেলজিয়ামকে ছাড়িয়ে গেছে সুইডেন। বিশ্বে করোনায় মাথাপিছু মৃত্যুহার সুইডেনে এখন সর্বোচ্চ। লকডাউনের সিদ্ধান্তকে আমলে না নেয়ার প্রেক্ষিতে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আওয়ার ওয়ার্ল্ড ইন ডেটা ওয়েবসাইট অনুসারে, সুইডেনে প্রতিদিন ১ মিলিয়ন বাসিন্দার মধ্যে ৬ দশমিক শূন্য ৮ জন মারা গেছে।১৩ মে থেকে ২০ মে- এই সাত দিনের গড় হিসাব এটা।

এই হার বিশ্বের সর্বোচ্চ,যা যুক্তরাজ্য, বেলজিয়াম এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেছে। দেশগুলোতে এই হার যথাক্রমে ৫ দশমিক ৫৭, ৪ দশমিক ২৮ এবং ৪ দশমিক ১১। 

তবে মহামারির পুরো ক্ষেত্রে (কোর্সে) বেলজিয়াম, স্পেন, ইতালি, যুক্তরাজ্য এবং ফ্রান্স এখনও এগিয়ে রয়েছে। 

এদিকে, সুইডেনের কীটতত্ত্ববিদ অ্যান্ডারস টগনেল এ তথ্যকে বিভ্রান্তিকর করে বলে নাকচ করে দিয়েছেন।

সূত্র : দ্য স্টাফ 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038001537322998